একদিনের ডিসি হলেন দশম শ্রেণির ছাত্রী ইতি


Published: 2021-10-11 17:33:37 BdST, Updated: 2021-10-24 21:26:32 BdST

লাইভ প্রতিবেদক: একদিনের জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পেলেন কুড়িগ্রামের দশম শ্রেণির ছাত্রী ইসরাত জাহান ইতি। সোমবার (১১ অক্টোবর) আন্তর্জা‌তিক কন‌্যা শিশু দিব‌স। এ উপল‌ক্ষে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ওই ছাত্রী‌কে তার পাশের আসনে বসিয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকী জেলা প্রশাসক হি‌সে‌বে দায়িত্ব হস্তান্তর করেন।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২১ ও বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা প্রশাসনের সহযোগিতায় বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সোমবার সকালে দায়িত্ব হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন– সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও জেলা শিশু টাস্কফোর্সের সদস্যরা।

দায়িত্ব নেওয়ার পর প্রতী‌কী জেলা প্রশাসক ইসরাত জাহান ইতি কুড়িগ্রাম জেলাকে বাল্যবিয়েমুক্ত ও শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশমালা তুলে ধরেন। সেসব সুপারিশ বাস্তবায়নের আশ্বাসও দেন এই জেলা প্রশাসক।

এনসিটিএফ সভাপতি খ ম জাকিউল ইসলাম রুদ্রের সভাপতিত্বে এবং ইয়েস বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কে এম রেজওয়ানুল হক নুরনবীর সঞ্চালনায় উপ‌স্থিত অতি‌থিরা বক্তব্য রাখেন।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।