ব্রিজ আছে রাস্তা নেই!


Published: 2021-09-18 09:06:54 BdST, Updated: 2021-10-16 04:49:40 BdST

দিনাজপুর লাইভ: এবার দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নে রাস্তা ছাড়াই মাঠের মাঝখানে সেতু নির্মাণ করা হয়েছে। এক বছর আগে সেতু নির্মাণ হলেও হয়নি সংযোগ সড়ক। রাস্তা না থাকায় দুই গ্রামের কয়েক হাজার মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, জোতবানী ইউনিয়নের জোতবানী গ্রাম ও কাঠলা ইউনিয়নের শৈলান গ্রামের সংযোগস্থলে ফসলি মাঠ।

দুই গ্রামের মানুষের চলাচলের রাস্তা নেই। সেতুর একপাশে গ্রাম অন্যপাশে ডোবা। স্থানীয়দের কোনও কাজে আসছে না। অথচ ফসলি মাঠের মাঝখানে নির্মাণ করা হয়েছে সেতু। ২০১৮-১৯ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে প্রায় ২৪ লাখ ৫৪ হাজার ৯শ ২৪ টাকা ব্যয়ে সেতুটি করা হয়।

জোতবানী ও শৈলান গ্রামের মানুষের চলাচলের জন্য সেতু নির্মাণ করা হয়েছে। কিন্তু রাস্তা নির্মাণ করা হয়নি। স্থানীয়রা জানান, এক বছর আগে এখানে সেতুটি নির্মাণ করা হয়েছে। রাস্তা না থাকায় এক গ্রামের মানুষ অন্য গ্রামে যেতে পারছে না।

সেতু থাকলেও রাস্তা না থাকায় চলাচল করতে পারছেন না তারা। সেতু রেখে জমির আইল দিয়ে তাদের চলাচল করতে হচ্ছে। বিশেষ করে বর্ষার সময় তাদের আরও বেশি কষ্ট হয়। এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে হলে ৫ কিলোমিটার দূর দিয়ে তাদের যেতে হচ্ছে।

এ কারণে দ্রুত রাস্তা নির্মানের দাবি এলাকাবাসীর। বিরামপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী জানান, রাস্তার জন্য সেখানে সরকারি জায়গা আছে। এলাকাবাসীর জোরালো দাবির কারণে সেখানে সেতুটি নির্মাণ করা হয়েছে। বাজেট না থাকার কারণে রাস্তার কাজ শেষ করা হয়নি। অল্প দিনের মধ্যেই বাজেট হবে এবং সেখানে রাস্তা নির্মাণ করা হবে।

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।