জাককানইবিতে পানি অপচয়, নজরদারি নেই প্রশাসনের


Published: 2021-09-17 20:31:27 BdST, Updated: 2021-10-22 02:10:24 BdST

জাককানইবি লাইভ: পানির ট্যাংক ভরে নিয়মিত ঘন্টার পর ঘণ্টা পানি পড়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নবনির্মিত বঙ্গবন্ধু হলে। তবে এ বিষয়ে নজরদারি নেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের। সরেজমিনে ঘুরে দেখা যায়, নবনির্মিত বঙ্গবন্ধু হল থেকে দিন-রাত পানি পরলেও সঠিক সময়ে মটর বন্ধ করার মতো লোক নেই। একই চিত্র দেখা যায় প্রশাসনিক ভবন এবং ডরমিটরিতেও। এতে একদিকে পানির অপচয় যেমন হচ্ছে অন্যদিকে বাড়ছে বিদ্যুৎ ব্যয়।

সংশ্লিষ্টদের নজরদারির অভাবে এই পানি এবং বিদ্যুতের অপচয় হচ্ছে বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষক সাদিক হাসান শুভ লিখেছেন, বিশ্ববিদ্যালয় যেখানে সবচেয়ে শিক্ষিত মানুষ বাস করে সেখানে এই দৃশ্য খুবই বেমানান। গত ২ তারিখের পর থেকে নতুন ছাত্র হলের এই মটর আমি কখনো বন্ধ হতে দেখিনি। অন্যান্য ভবন থেকেও প্রচুর পানি পরে। এভাবে চলতে থাকলে গ্যাসের মতো পানিও শেষ হয়ে যাবে।

হলে কর্মরত একজনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটু পরপর এখানে এসে গোসল করে। তারা পানির মটর বন্ধ না করেই চলে যায়। কিছু বলতে গেলে খারাপ ব্যবহার করে। তাই আমরা কিছু বলি না। যার কারণে পানির ট্যাংক ভরে নিয়মিত এখানে পানি পরে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক উজ্জ্বল কুমার প্রধান বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় নিয়মিত তদারকির জন্য কোনো লোক নেই। বিশ্ববিদ্যালয় খোলা হলে আশা করি এ সমস্যা সমাধান হয়ে যাবে। বর্তমান সময়ে সকলের সহযোগিতা কামনা করছি। সবাই নিজ জায়গা থেকে একটু সর্তক হলে আশা করি এ সমস্যা সমাধান হয়ে যাবে।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।