তিন ছাত্রী নিখোঁজের পর মাদরাসা বন্ধ, ৪ শিক্ষক আটক


Published: 2021-09-14 16:52:30 BdST, Updated: 2021-10-19 04:40:27 BdST

লাইভ প্রতিবেদক: জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের বাংলাবাজার সভুকড়া দারুতাক্কুয়া মহিলা কওমি মাদরাসা থেকে তিন ছাত্রী নিখোঁজের পর মাদরাসাটি বন্ধ করে দিয়েছে পুলিশ। একইসাথে মাদরাসাটির প্রধান শিক্ষকসহ চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে মাদরাসাটি বন্ধ করে দিয়ে ওই চার শিক্ষককে আটক করা হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ ছাত্রীদের উদ্ধারের অংশ হিসেবে পুলিশ গতকাল সোমবার রাতে ওই মাদরাসায় যান। সেখানে মাদরাসার শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করা হয়। একই সঙ্গে বিষয়টির তদন্তও করা হয়। এক পর্যায়ে পুলিশ ওই মাদরাসার চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান।

মঙ্গলবার এ বিষয়ে জানতে চাইলে ইসলামপুর থানার ওসি মো: মাজেদুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার ভোরে মাদরাসার মুহতামিম মাওলানা আসাদুজ্জামানসহ চার শিক্ষককে পুলিশি হেফাজতে আনা হয়েছে। এদের মধ্যে দু’জন নারী শিক্ষক রয়েছেন।

তারা হলেন- মুহতামিম মাওলানা আসাদুজ্জামান, শিক্ষক ইলিয়াস আহাম্মদ, রাবিয়া বেগম ও শুকরিয়া বেগম।

উল্লেখ্য যে, ওই তিন ছাত্রী মাদরাসার একটি কক্ষে থাকে। রোববার রাতে তারা অন্য আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে ওই কক্ষেই ঘুমিয়ে পড়ে। পরে সোমবার ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে সব শিক্ষার্থীকে জাগিয়ে দেওয়া হয়। অন্যান্য শিক্ষার্থীর মতো ওই তিনজনও নামাজ পড়ার প্রস্তুতি নেয়। কিন্তু নামাজের পর থেকেই তাদের তিনজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।

পরে তাদের পরিবারকে বিষয়টি জানানো হয়। পরিবার ও মাদরাসা কর্তৃপক্ষ বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করলেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। এমতাবস্থায় সোমবার বিকেলে ইসলাম থানায় একটি জিডি করা হয়।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।