সরকারী কলেজপ্রভাষকদের চাকরি স্থায়ীকরণের খসড়া তালিকা প্রকাশ


Published: 2021-06-18 23:16:49 BdST, Updated: 2021-08-06 10:03:37 BdST

লাইভ প্রতিবেদক: এবার বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের প্রভাষকদের চাকরি স্থায়ীকরণের খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর। তালিকাটি অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার শিক্ষা অধিদপ্তর থেকে আদেশ জারি করে বিষয়টি সব সরকারি কলেজের অধ্যক্ষ এবং অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকদের জানানো হয়েছে।

এতে অধিদপ্তর জানিয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে চাকরি-সংক্রান্ত সার্বিক তথ্য উল্লেখ করে বিষয়ভিত্তিক তালিকা প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত খসড়া তালিকায় যেসব কর্মকর্তার নামের পাশে মন্তব্য কলামে এসিআর-সংক্রান্ত মন্তব্য রয়েছে, তাদের ২০ জুনের মধ্যে রেজিস্টার্ড ডাকের মাধ্যমে উপপরিচালকের (কলেজ-১) কাছে এসিআর পাঠাতে হবে।

এতে আরো বলা হয়েছে, এসিআর ছাড়া অন্য যে কোনো ভুল, যেমন- বর্তমান কর্মস্থল, নিয়োগ ও যোগদানের তারিখ, জন্মতারিখ, নিজ জেলা, আগে আবেদন করে খসড়া তালিকায় নাম না থাকলে প্রামাণ্য কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ২০ জুনের মধ্যে ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে।

এ ক্ষেত্রে স্ব-স্ব পিডিএস (বিশেষত নিয়োগ, যোগদান, বিভাগীয় পরীক্ষা, বুনিয়াদি প্রশিক্ষণের তথ্য) অবশ্যই হালনাগাদ করে অধ্যক্ষদের মাধ্যমে পিডিএস অনুমোদন নিশ্চিত করার জন্য শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের বলেছে মাউশি অধিদপ্তর। এ খন কেবল সমসয়ের ব্যাপার মাত্র।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।