লকডাউনে কাঁচাবাজারে উপচে পড়া ভিড়, নেই সচেতনতা


Published: 2021-04-14 14:44:13 BdST, Updated: 2021-05-10 01:00:19 BdST

লাইভ প্রতিবেদক: সারাদেশ ব্যাপী চলছে সাত দিনের লকডাউন। ১৪ এপ্রিল থেকে যা ২১ এপ্রিল পর্যন্ত চলবে বলে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সপ্তাহ ব্যপ্তী লকডাউনে সাধারণ জনগণের মধ্যে নেই কোনো সাবধানতা।

বুধবার (১৪ এপ্রিল) ঢাকার কেরানীগঞ্জের কদমতুলি ও জিনজিরা বাজার ঘুরে দেখা যায় সেখানে লকডাউনের লেস মাত্র নেই। কাঁচাবাজারের ক্রেতারা ভিড় করছে। সারাদেশে যে কঠোর লকডাউন চলছে তা বোঝার কোনো উপায় নেই। রমজানকে উপলক্ষ করে ক্রেতাদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়।

কাঁচাবাজারে ক্রেতার ভিড়

 

জাহিদ (২৩) নামের ক্রেতা ক্যাম্পাসলাইভকে জানান, বাজারে প্রবেশের পূর্বে মনে মনে ভয় হচ্ছিল বাজারে যেতে পারবো কিনা। কিন্তু এখানে এসে দেখলাম লকডাউন তো দূরের কথা নেই কোনো সামাজিক দূরত্ব। প্রশাসনের কোনো উপস্থিতি লক্ষ্য করা যায় নি। যে যার মতো পাশাপাশি অবস্থান করে মাছ সবজির বাজার করছে।

মুন্না (২৮) নামের আরেক ক্রেতা ক্যাম্পাসলাইভকে বলেন, আমি কর্পোরেট অফিসে জব করি। গতকাল অফিস থেকে এক সপ্তাহের জন্য সাধারণ ছুটি ঘোষণা করেছে। পাশাপাশি ঢাকাতেই অবস্থান করতে বিশেষ বার্তা দিয়েছে। এমতাবস্থায় রমজানকে কেন্দ্র করে বাজারে আসলাম। কিন্তু বাজারের চিত্র সম্পূর্ণ লকডাউনের বিপরীত। মানুষ এরকম অসচেতনতা অবলম্বন করলে লকডাউন দিয়ে কোনো ফায়দা হবে বলে আমার মনে হয় না।

মাছের বাজারে উপচে পড়া ভিড়, ক্রেতাদের মধ্যে নেই কোনও সামাজিক দূরত্ব

 

কালা মিয়া (৩৯) নামের এক মাছের আড়ৎ মালিক ক্যাম্পাসলাইভকে বলেন, আজ পর্যাপ্ত পরিমাণে মাছ আমদানি করতে পারি নি। তবে বাজার নিয়ন্ত্রণে রয়েছে। আজকে ক্রেতা বেশি মনে হলেও লকডাউনে সামনের দিনগুলো নিয়ে চিন্তায় আছি।

বাজার কমিটির নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ক্যাম্পাসলাইভকে বলেন, এভাবে লকডাউনে জনগণকে ঘরে রাখা সম্ভব কিনা তা বাজারের চিত্র লক্ষ্য করলেই বুঝে ফেলবেন।এখানে কে কার আগে বাজার করবে সেই প্রতিযোগিতায় ব্যস্ত।করোনা নিয়ে কারো লেস মাত্র চিন্তা নেই।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।