জাককানইবি'তে প্রধানমন্ত্রীর জন্মদিনে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল


Published: 2020-09-28 20:34:50 BdST, Updated: 2020-10-25 08:31:29 BdST

জাককানইবি লাইভঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)- এ বৃক্ষরোপণ কর্মসূচির ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এই কর্মসূচির উদ্বোধন করেন।কর্মসূচির অংশ হিসেবে দুস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৭৪টি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

বৃক্ষরোপণ শেষে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানান এবং বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। তাঁর মনে এতো দুঃখ থাকা সত্ত্বেও তিনি সবসময় হাসিমুখে থাকেন। তাঁর মনের দুঃখ কাউকে বুঝতে দেন না।’

তিনি আরো বলেন, ‘আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর আদর্শ এবং নির্দেশাবলী যথাযথভাবে মেনে চলবেন, তবেই তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবেন।’

বক্তব্যে তিনি শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এবং করোনাভাইরাস মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। এছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচিতে যারা অংশগ্রহণ করেছেন, সকলকে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শাহজাদা আহ্সান হাবীব, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ জাকিবুল হাসান রনিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।