জাবির শিক্ষকদের দু’গ্রুপের হাতাহাতি


Published: 2018-11-08 16:00:56 BdST, Updated: 2018-11-16 22:31:35 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারো শিক্ষকদের দু’গ্রুপে হাতাহাতির ঘটনা ঘটেছে। ভিসিপন্থি ও ভিসি বিরোধী শিক্ষকদের মধ্যে সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে এই হাতাহাতির ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের দ্বিতীয় তলায় ভিসির অফিসের সামনে উভয় পক্ষের বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে বলে জানা যায়।

ঘটনার সময় উপস্থিত প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, সিন্ডিকেট সভায় অনেক বিষয়ে সিদ্ধান্ত হয়। এটা শান্তভাবে অনুষ্ঠিত হবে এটাই প্রত্যাশা। এর মাঝে শিক্ষকদের এমন আচরণ একবারেই কাম্য নয়।

এ বিষয়ে জানতে চাইলে ভিসি বিরোধী বলে পরিচিত 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েট প্রফেসর ফরিদ আহমেদ জানান, এরকম ঘটনা অপ্রত্যাশিত। ভিসির শিক্ষকরা এমন পরিস্থিতির সৃষ্টি করেছেন।

জানা গেছে, গত ১৭ এপ্রিল পরিবহন ডিপোতে তালা দেয়া নিয়ে শিক্ষকদের দু'পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনার দিন পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সিন্ডিকেট সভা শুরু হওয়ার কথা ছিল। কৃষক লীগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মোতাহার হোসেন মোল্ল্যা সিন্ডিকেট সভাকক্ষে প্রবেশ করতে চাইলে ভিসি বিরোধী শিক্ষকরা পথরোধ করেন এবং সিন্ডিকেট সভায় অংশগ্রহণ না করার অনুরোধ জানান। এ নিয়ে শিক্ষকরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। কয়েক মিনিট ধাক্কাধাক্কির পর ভিসিপন্থি শিক্ষকরা মোতাহের হোসেন মোল্লাকে সভাকক্ষে ঢুকিয়ে দেন।

 

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।