বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত নায়ক ওয়াসিম


Published: 2021-04-18 17:46:02 BdST, Updated: 2021-05-11 01:42:17 BdST

শোবিজ লাইভ: রাজধানীর বনানী কবরস্থানে ঢাকাই ছবির সোনালী দিনের সফল নায়ক ওয়াসিমের দাফন সম্পন্ন হয়েছে। এর আগে বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে তার জানাজা হয়।

আজ (রোববার) দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন শিল্পী ও কলাকুশলীরা ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

চিত্রনায়ক ওয়াসিম গত কয়েকদিন ধরে বাসায় শয্যাশায়ী ছিলেন। তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চেয়েছিল পরিবার। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় তাকে বিদেশে নিয়ে যেতে পারেননি তারা।

মিশা সওদাগর বলেন, একে একে এমন শিল্পরা চলে যাওয়ায় চলচ্চিত্র অঙ্গন চূড়ান্তভাবে শেষ হয়ে যাচ্ছে। তিনি আমাদের অভিভাবকের মতো ছিলেন। অনেক পরহেজগার মানুষ ছিলেন। আল্লাহ উনাকে যেন বেহেস্ত নসিব করেন সেই দোয়াই করি।

নায়ক ওয়াসিম ১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়েছিল তার। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

২০১০ সাল পর্যন্ত টানা অভিনয় করেছেন ওয়াসিম। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতি অভিনয় করেছেন তিনি। ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।