লালন কন্যা জেসমিনের শিল্পী হওয়ার স্বপ্ন


Published: 2018-11-05 17:16:35 BdST, Updated: 2018-11-17 23:45:44 BdST

শোবিজ লাইভ: ‘আমার প্রাণ বন্ধু আসিয়া কাছেতে বসিয়া, নয়নের জল আমায় দিবে গো মুছিয়া, এমন সুদিন আমার কোন দিনগো হবে’। এমনি হৃদয় দুলানো সুরেলা কন্ঠে গান গেয়ে, গানের জগতে জায়গা করে নিয়েছেন শেরপুরের লালন কন্যা খ্যাত জেসমিন।

ছোটবেলা থেকেই পারিবারিক সহযোগিতায় গানের জগতে প্রবেশ করেন লালন কন্যা জেসমিন। জেসমিন প্রায় সব ধরনের গানই গাইলেও জেলার প্রায় সব সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে কমপক্ষে একটি করে হলেও লালন শাহের গান পরিবেশন করে থাকে। ফলে শ্রোতারা স্থানীয়ভাবে তাকে লালন কন্যা জেসমিন হিসেবেই পরিচিতি লাভ করেছে।

বেশ কয়েক বছর আগে নিজ এলাকার একটি বৈশাখী মেলায় গান পরিবেশনের মাধ্যমে জেসমিনের গান করার যাত্রা শুরু। বর্তমানে জেলার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে সঙ্গীত পিপাসু মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

গত ৫ বছর ধরে চলছে তার এই সঙ্গীত চর্চা। মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় টেলিভিশনের নামি দামি গানের প্রতিযোগিতামুলক অনুষ্ঠানে অংশ গ্রহন করার সুযোগ হয়ে ওঠেনি তার।

লালন কন্যা জেসমিন ক্যাম্পাসলাইভকে জানান, ইতোমধ্যেই জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা পুরস্কার, রেড ক্রিসেন্ট পুরস্কার ও ২০১৭ সালে শেরপুর পাতাবাহার খেলাঘর আসরের রবিন্দ্র সঙ্গীত প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছেন।

এছাড়াও বৃহত্তর ময়মনসিংহে সাংস্কৃতিক ফোরাম প্রতিযোগিতায় তৃতীয় হয়েছিলেন তিনি। তারই ধারাবাহিকতায় দর্শক শ্রোতাদের ভালবাসায় স্থানীয় ও জাতীয়ভাবে গানের জগতে বিশেষ অবদান রাখতে চান জেসমিন।

সঙ্গীত চর্চার পাশাপাশি লেখাপড়ায় পিছিয়ে নেই জেসমিন। এবছর সে শেরপুর সরকারী বিশ্ববিদ্যায়লয় কলেজে এইচএসসিতে ভর্তি হয়েছেন। তার আশা গানের জগতে আরো অনেক দুর এগিয়ে যাওয়ার। একজন পেশাদার শিল্পী হওয়ার স্বপ্ন দেখেন তিনি।
৫ ভাইবোনের মধ্যে জেসমিন তৃতীয়।

মা মাহমুদা বেগম সবসময় জেসমিনকে সঙ্গীত চর্চার প্রেরনা যোগান। রুকুনুজ্জামান রুকনের কাছে জেসমিন নিয়মিত গানের তালিম নেন। বর্তমানে তিনি বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত সঙ্গীত পরিবেশন করে যাচ্ছেন।

এই লালন কন্যা জেসমিনের বাসা শেরপুর পৌর শহরের নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন বারাক পাড়া মহল্লায়। দর্শকশ্রোতা ও ভক্তদের উদ্দেশ্যে জেসমিন বলেন, সকলের ভালবাসা ও দোয়া থাকলে গানের জগতে আরো অনেক দুর এগিয়ে যেতে পারবেন।

 


ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।