গিটার হাতে কাঁদলেন, গাইলেন, আইয়ুব বাচ্চুর ছেলে (ভিডিও)


Published: 2018-11-02 22:10:56 BdST, Updated: 2018-11-17 23:50:11 BdST

শোবিজ লাইভ: সইতে পারলেন না আহনাফ তাজোয়ার। কাঁদলেন। গান গাইলেন। বাবার জন্যে দোয়া চাইলেন। গিটারের জাদুকর আইয়ুব বাচ্চুর যাত্রা শুরু হয়েছিল চট্টগ্রাম থেকে। কিন্তু তাকে ছাড়াই তার ব্যান্ড এলআরবির প্রথম কনসার্ট হলো এ শহরটিতে। আর এ আয়োজনে বাবার গিটার হাতে কাঁদলেন-গাইলেন তারই ছেলে আহনাফ তাজোয়ার।

তিনি গাইলেন জনপ্রিয় সেই গান ‘সেই তুমি কেন এত অচেনা হলে’। চোখে তখন তার অশ্রু। পাশে ছিলেন তার বোন ফায়রুজ সাফরা। ভাইয়ের সঙ্গে অশ্রুভরা কণ্ঠে গলা মেলালেন তিনিও। গলা মিলিয়েছেন উপস্থিত হাজারো দর্শকও।

এভাবেই কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি গভীর শ্রদ্ধা জানালেন তার ভক্ত-অনুরক্তরা। বুধবার দিবাগত রাত ১০টায় চট্টগ্রাম মহানগরীর এমএ আজিজ স্টেডিয়ামের চিত্র ছিল এটি। বিভাগীয় শহরে শেকড়ের সন্ধানে মেগা কনসার্টের চট্টগ্রামপর্বের আয়োজনটি ছিল সংস্কৃতি মন্ত্রণালয়ের।

বর্তমান সরকারের উন্নয়ন চিত্র ও দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করাই ছিল এই আয়োজনের মূল লক্ষ্য। ফলে কনসার্টের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্রও তুলে ধরা হয়। অনুষ্ঠানটি শুরু হয় সন্ধ্যা ৬টা থেকেই।

শুরুতে চট্টগ্রামের জনপ্রিয় মাইজভাণ্ডারী মরমি গোষ্ঠী সংগীত পরিবেশন করেন। এরপর বিভিন্ন পরিবেশনা শেষে রাত পৌনে ১০টার দিকে মঞ্চে ওঠে প্রিয় ব্যান্ড এলআরবি। কিন্তু সেখানে শূন্যতা বিরাজ করছিল ব্যান্ডলিডার আইয়ুব বাচ্চুর। তখনই দর্শকদের মনের ভাষা বুঝতে পেরে উঠে আসেন আহনাফ তাজোয়ার।

ভাই বোনের কান্না

 

সঙ্গে উঠে আসেন আইয়ুব বাচ্চুর মেয়ে ও মেয়ের জামাই। আহনাফ তাজোয়ার হাতে তুলে নেন বাবার গিটার। কালো সানগ্লাসে ঢাকা তাজোয়ার কান্না চেপে এ সময় ভক্তদের উদ্দেশ্যে বলেন, বাবা আজ আমাদের সঙ্গে নেই।

কিন্তু আমরা সবাই মিলে আজ এত জোরে গান গাইবো, যেন উপর থেকেই তিনি আমাদের শুনতে পান। মেয়ে ফায়রুজ সাফরাও অশ্রুভরা চোখে বলেন, আপনাদের গলা শুনে আব্বু যেন বলে-আমি এই তো আছি, তোমাদের সঙ্গে আছি। এলআরবির ম্যানেজার শামীম আহমেদ বলেন, বাচ্চু ভাইয়ের স্বপ্ন পূরণ করতে আমরা এগিয়ে যাব।

চিটাগাংকে উনি খুব ভালোবাসতেন। আপনারা প্রমাণ করে দিন চিটাগাং রক ল্যান্ড। এলআরবি সদস্য মাসুদ বলেন, এখান থেকেই বস সারা দুনিয়া জয় করেছেন। এখান থেকেই এলআরবির আবার পুনর্জন্ম হবে। এরপর মাসুদ ও তাপস হাজারো কণ্ঠের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গেয়ে ওঠেন, ‘আর কত এভাবে আমাকে কাঁদাবে, আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’।

এ গানের পর ব্যান্ড শিল্পী মানাম আহমেদ স্টেজে এসে আইয়ুব বাচ্চুর উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর দ্বিতীয় গানে বেজে ওঠে সেই চিরচেনা সুর ‘সেই তুমি কেন এত অচেনা হলে’। গাইলেন আহনাফ তাজোয়ার।

শেষে তাপসের আহ্বানে খালি গলায় তুমি কেন বোঝ না যখন গাইলেন তখন সবার চোখে জল। গান শেষ হওয়ার পরও তাজোয়ার তার বোনকে জড়িয়ে ধরে কাঁদলেন। ততক্ষণে সব শিল্পী উঠে আসেন মঞ্চে। সকলেই তাজোয়ারের শুভ কামনা করেছেন। করেছেন আর্শিবাদ।

ভিডিও:

 

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।