যৌন হেনস্তার অভিযোগ পেলে ফিল্ম ফেস্টিভ্যাল থেকে বাদ


Published: 2018-10-27 18:31:11 BdST, Updated: 2018-11-18 01:55:34 BdST

শোবিজ লাইভ: বলিউডে চলছে এখন হ্যাশট্যাগ ‘মি টু’ ঝড়। সেই রেশ পড়ল মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালেও। এই ফিল্ম ফেস্টিভ্যাল চলবে ১ নভেম্বর পর্যন্ত। ছবির সঙ্গে যুক্ত যে কারোর বিরুদ্ধে যদি যৌন হেনস্তার অভিযোগ থাকে তাহলে তার ছবি স্ক্রিনিং বাতিল করা হবে।

এরইমধ্যে বাতিল হয়েছে এআইবি প্রযোজিত প্রথম ছবি ‘চিন্টু কা বার্থডে’। এই সংস্থার একজনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ থাকা সত্ত্বেও কোনো পদক্ষেপ না নেওয়ার দায়ে সিইওর পদ ত্যাগ করেছেন তন্ময় ভাট। এমনকি বন্ধ হয়ে গেছে এআইবির শো অনএয়ার উইথ এআইবির স্ট্রিমিংও।

অন্যদিকে রজত কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ থাকায় বাদ পড়েছে তার ছবি ‘কড়ক’। সাজিয়া ইকবালের ছবি ‘বেবাক’কে বাতিল করা হয়েছে প্রযোজক হিসেবে অনুরাগ কশ্যপের ভূমিকা থাকায়। তবে এসবের মধ্যেও মামি দেখাচ্ছে এগিয়ে যাওয়ার পথ।

ফিল্ম ফেস্টিভ্যালে আয়োজন করা হয়েছে ডিসকাশন প্যানেলের, যেখানে আলোচনা হবে কর্মক্ষেত্রে মহিলাদের সুরক্ষা নিয়ে। সেখানে যেমন উদ্বুদ্ধ করা হবে নতুন কলাকুশলীদের এগিয়ে আসতে, নির্ভয়ে তাদের অভিজ্ঞতার কথা শেয়ার করতে। তেমনই যে যৌন হেনস্তার শিকার হলে অভিযুক্তের বিরুদ্ধে আইনি কি কি ব্যবস্থা নেওয়া যেতে পারে আলোচনা হবে সেই নিয়েও। মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যাল সংশ্লিষ্টরা এবার বিষয়টি নিয়ে বেশ কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।