সাহিত্য উৎসবে আসছেন মনীষা ও নন্দিতা!


Published: 2018-10-24 18:32:12 BdST, Updated: 2018-11-18 01:53:06 BdST

শোবিজ লাইভ: রাজধানীর বাংলা একাডেমিতে আয়োজনে প্রতি বছর সাহিত্যের উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’ অনুষ্ঠিত হয়। যেখানে বিভিন্ন দেশ থেকে উপস্থিত থাকেন প্রখ্যাত সাহিত্যিকরা। সাহিত্যের এই অনুষ্ঠানে নামজাদা সাহিত্যিকদের পাশাপাশি হাজির হবেন বলিউডের দুই সুঅভিনেত্রী মনীষা কৈরালা ও নন্দিতা দাস।

আগামী ৮ নভেম্বর বাংলা একাডেমিতে নবমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা লিট ফেস্টের। এবারের আয়োজনে পুলিৎজার জয়ী দুই সাহিত্যিক এডাম জনসন ও ট্রেড এডরস উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা। সেই সাথে উৎসবে নিজেদের স্ট্রাগলের গল্প শোনাতে উপস্থিত থাকবেন বলিউডের দুই মেধাবী অভিনেত্রী মনীষা ও নন্দিতা।

ক্যানসারকে জয় করেছেন মনীষা। ক্যানসারের সঙ্গে লড়াই নিয়ে তিনি বইও লিখেছেন। যার নাম ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’। ঢাকা লিট ফেস্টে তিনি তার এ বই ও ক্যানসার জয়ের গল্প বলবেন।

এদিকে সম্প্রতি উর্দুভাষি লেখক সাদত হোসেন মান্টোর জীবনী নিয়ে নির্মিত ‘মান্টো’ চলচ্চিত্র নির্মাণ করে হইচই ফেলে দিয়েছেন নন্দিতা দাস। অভিনেতা, নির্মাতা হলেও সাহিত্যে বরাবরই সরস নন্দিতা। ধারণা করা হচ্ছে, ঢাকা লিট ফেস্টে ‘মান্টো’ নির্মাণ ও এই চলচ্চিত্র নিয়ে কথা বলেন তিনি।

তবে আয়োজকরা মনীষা ও নন্দিতার উপস্থিত থাকার বিষয়ে এখনই কিছু বলতে নারাজ। ঢাকা লিট ফেস্টের অফিসে যোগাযোগ করা হলে তারা জানান, এবারে লিট-ফেস্টে কারা কারা থাকছেন সেটা বৃহস্পতিবার ফেসবুক পেইজে ছবি ও বায়োডাটাসহ জানিয়ে দেয়া হবে।

২০১১ সাল থেকে শুরু হয় ঢাকা লিট ফেস্ট। বরাবরের মতো এবারও দেশ-বিদেশের দুই শতাধিক সাহিত্যিক, অভিনেতা, রাজনীতিক, গবেষক, সাংবাদিক, প্রকাশক, চিন্তাবিদ, ইতিহাসবিদ প্রায় একশ সেশনে অংশ নেবেন।

 


ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।