Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

২৮ মে থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৩:২৬

২৮ মে থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ

লাইভ প্রতিবেদক: ২০২২ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ২৮ মে থেকে ৮ জুন পর্যন্ত বিতরণ করা হবে। এর সঙ্গে শুরু হতে যাচ্ছে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ভুল সংশোধন কার্যক্রম।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আলাদা দুটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

রেজিস্ট্রেশন কার্ড বিতরণ প্রসঙ্গে বলা হয়েছে, ঢাকা বোর্ডের আওতাধীন অনুমোদিত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড আগামী ২৮ মে থেকে ৮ জুন তারিখ পর্যন্ত বিতরণ করা হবে। রেজিস্ট্রেশন কার্ড বিদ্যালয় শাখা থেকে গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রথম স্বীকৃতি/সর্বশেষ স্বীকৃতি নবায়নপত্র এবং কমিটির অনুমোদনপত্র আবেদনের সঙ্গে দাখিল করতে হবে। উল্লিখিত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ/গ্রহণ না করলে শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষাার্থীদের বিভাগ, বিষয়, ধর্ম, লিঙ্গ, ছবি ইত্যাাদি সংশোধনসহ বাদ পড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা বিলম্ব ফি ব্যতীত আগামী ২৮ মে তারিখ থেকে ২৭ জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

উল্লেখিত সময়ের পর পরবর্তীতে কোনো অবস্থাতেই উক্তরূপ সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন না হলে এর দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।


ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ