Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪, ২রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রধানমন্ত্রীর পতন চেয়ে স্ট্যাটাস, সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত

প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০২:১৪

সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান

নেত্রকোনা লাইভ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মিজানুর রহমান নামের এক সহকারী প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি বৈঠকে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বরখাস্ত হওয়া শিক্ষক মিজানুর রহমান নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জানা গেছে, মিজানুর রহমান গণঅধিকার পরিষদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। গত রোববার তার ফেসবুক আইডি থেকে ‘আগে শেখ হাসিনার পতন, তারপর জাতীয় নির্বাচন’ লিখে স্ট্যাটাস দেওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টি ভাইরাল হয়।

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চন্দ্র দেবনাথ বলেন, ‘মিজানুর রহমান গত মঙ্গলবার তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে কটাক্ষমূলক পোস্ট করায় স্থানীয় আওয়ামী লীগ নেতারাসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এক জরুরি বৈঠকে বসে। তার কর্মকাণ্ডের বিষয়ে দীর্ঘ আলোচনা ও বিশ্লেষণ করে তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ খুব শিগগিরই তাকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হবে বলেও জানান প্রধান শিক্ষক।

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুর রহমান আরজু বলেন, ‘বেশ কিছু দিন ধরে তিনি (মিজানুর রহমান) বিভিন্ন নেগেটিভ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে শুনেছি। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে তিনি যে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন, তা দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ। আমরা মঙ্গলবার বিকেলে ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করে সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয় জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক মিজানুর রহমান জানান, এটা মনের অজান্তে হয়ে গেছে। এই সময়ে তার আইডিটা হ্যাক হয়েছিল বলেও দাবি করেন এ শিক্ষক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম বলেন, শিক্ষক মিজানুর রহমানকে ম্যানেজিং কমিটির সভায় সাময়িকভাবে বরখাস্তের বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মোবাইলে আমার সঙ্গে পরামর্শও করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে শিক্ষক হিসেবে মিজানুর রহমান কোনোভাবেই এমন স্ট্যাটাস দিতে পারেন না। এটা তার চাকরি নীতিমালার সম্পূর্ণ পরিপন্থি।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ