Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রমজানে ৯ দিন খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৫:০২

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: রোজার সময়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ কার্যদিবস খোলা থাকবে। বুধবার (২২ মার্চ) অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ বিষয়টি স্পষ্ট করা হয়। গত ডিসেম্বর মাসে প্রণীত প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায়ও এ বিষয়টি উল্লেখ রয়েছে।

কমিটি সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটি সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, আলী আজম, ফেরদৌসী ইসলাম ও মাহমুদ হাসান।

বৈঠকে বলা হয়, করোনার কারণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পিছিয়ে পড়ায় তাদের শিখন ঘাটতি হয়েছে। এটি কাটিয়ে উঠতে আগেই ১৫ রোজার পর থেকে রমজান ও ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করে শিক্ষাপুঞ্জি প্রকাশ করা হয়। আজ চাঁদ দেখা না যাওয়ায় বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরু হবে। এ জন্য ২৩ মার্চ থেকে নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের ছুটি ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন জানান, প্রাথমিক বিদ্যালয়ের ছুটি আগে থেকেই নির্ধারিত ছিল। করোনাকালীন ক্ষতি পোষাতে ১৫ রমজান পর্যন্ত ক্লাস নেওয়ার সিদ্ধান্ত রয়েছে। তারপরও শিক্ষকদের দাবির পরিপ্রেক্ষিতে রমজানের ছুটির বিষয়টি আনুষ্ঠানিকভাবে সংসদীয় কমিটিতে উঠানো হয়েছিল। কমিটির সদস্যরা তা নাকচ করে দিয়েছেন।

তিনি বলেন, ১৫ রমজান পর্যন্ত ক্লাস চললেও তার মধ্যে দুটি শুক্রবার-শনিবার থাকায় চার দিন বন্ধ থাকছে। আবার ইস্টার সানডে (বড় দিন) রয়েছে। সব মিলে রোজার মধ্যে মাত্র ৯ কার্যদিবস খোলা থাকবে।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ