Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রাথমিকে ছুটি রোজার মাঝে, মাধ্যমিকে শুরুতে

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১৮:২৮

প্রাথমিকে ছুটি শুরু ৭ এপ্রিল, মাধ্যমিকে বৃহস্পতিবার

লাইভ প্রতিবেদক: আগামী ৭ এপ্রিল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঈদের ছুটি শুরু হবে। আর রমজান উপলক্ষে মাধ্যমিকের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শুরু হবে আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে।

মঙ্গলবার (২১ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাথমিক বিদ্যালয়ের ছুুুটি প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহাম্মদ জানান, প্রাথমিক বিদ্যালয়ে রমজানের ১৫ দিন পর্যন্ত ক্লাস চলবে। এরপর ছুটি হবে। সরকারি ৬৫ হাজার স্কুলের ক্ষেত্রেই এই ছুটি প্রযোজ্য। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এই ছুটির আওতায় পড়বে না।

স্কুলের ছুটি প্রসঙ্গ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘বছরের শুরুতে ছুটির তালিকা স্কুলগুলোতে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ওই সূচি অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান রমজানের শুরু থেকেই বন্ধ থাকবে।’

স্কুলের ছুটির তালিকা অনুযায়ী, আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সরকারি-বেসরকারি স্কুলে রমজানের ছুটি শুরু হবে। এই ছুটি চলবে ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত। কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানগুলোতেও ছুটি শুরু হবে ২৩ মার্চ। আর মাদরাসায় রোজার ছুটি শুরু হবে বুধবার (২২ মার্চ)।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ