Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জেলায় জেলায় প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত

প্রকাশিত: ২৪ ডিসেম্বার ২০২২, ০২:২২

জেলায় জেলায় প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত

লাইভ প্রতিবেদক: দেশের সব জেলায় প্রাথমিকভাবে একটি করে প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

এদিকে বৈঠক প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা-২০১৯ এর আলোকে প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও অন্তর্ভুক্তির ক্ষেত্রে সঠিক অনুসন্ধান (ইনকোয়ারি) করার ব্যাপারে পরামর্শ দেওয়া হয়।

এ ছাড়া ক্ষুদ্র ঋণ পরিচালনায় সমাজসেবা অধিদপ্তর কর্তৃক ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত পল্লী সমাজসেবা কার্যক্রমের (আরএসএস) এদেশে প্রথম অনগ্রসর ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে যুগান্তকারী ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়।

অন্যদিকে বিবিধ সিদ্ধান্ত হিসেবে সমাজকল্যাণ বিষয়ক আইন-২০১৯ ও এর অর্গানোগ্রাম এর ব্যাপারে পরামর্শ দেওয়া হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রত্না, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।

বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বৈঠকে অংশ নেন।
এ ছাড়া বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানাগেছে।

ঢাকা, ২৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ