Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বিশেষ অলিম্পিকে বুদ্ধিপ্রতিবন্ধী-অটিস্টিক ৫ শিক্ষার্থী

প্রকাশিত: ২৩ ডিসেম্বার ২০২২, ২৩:৪৭

বিশেষ অলিম্পিকে বুদ্ধিপ্রতিবন্ধী-অটিস্টিক ৫ শিক্ষার্থী

মৌলভীবাজার লাইভ: জার্মানির বার্লিনে ২০২৩ সালের প্যারা অলিম্পিক গেমসে মৌলভীবাজার ব্লুমিং রোজেস বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছে। ২০১১ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীদের এমন অর্জন গৌরবের বলে মনে করছেন প্রতিষ্ঠাতা পরিচালক ডিডি রায় বাবলু।

জানা গেছে, গত ১ নভেম্বর চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের দশম ট্যালেন্টহান্ট স্পেশাল অলিম্পিক আয়োজিত কোয়ালিফাইং পর্যায়ের খেলায় বিদ্যালয়টির ১৫ শিক্ষার্থী অংশগ্রহণ করে। কক্সবাজারের রামু বিকেএসপি কেন্দ্রে প্রতিযোগিতায় বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী মাহিমা খাতুন মীম হ্যান্ডবলে, রিয়া রানী দাশ ফুটবলে, তানিয়া আক্তার সুমাইয়া দৌড়ে, মহিমা আক্তার সাঁতারে ও দেবব্রত দেব রায় হ্যান্ডবল (ছেলে) খেলায় কোয়ালিফাই করে।

এর পর ১৩ নভেম্বর সাভার বিকেএসপি বিভাগ পর্যায়ে উত্তীর্ণ মৌলভীবাজারের পাঁচ প্রতিযোগী অংশগ্রহণ করে চূড়ান্তভাবে মনোনীত হয়। তারা দেশের অন্য অঞ্চলের প্রতিযোগীদের সঙ্গে আগামী জুনে জার্মানির বার্লিনে প্যারা অলিম্পিকে অংশগ্রহণ করবে। এরই মধ্যে তারা ঢাকার হ্যান্ডবল স্টেডিয়ামে দু'দিনের প্রশিক্ষণ নিয়েছে।

আগামী বছরের জানুয়ারিতে আরও ১০ দিনের প্রশিক্ষণ হবে। এর পর মে মাসের শুরুতে এক মাসের প্রশিক্ষণ শেষে তারা বার্লিনের উদ্দেশে যাত্রা করবে। বিষয়টি নিশ্চিত করে ব্লুমিং রোজেস বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক দীপ্তেন্দু দেব রায় বাবলু (ডিডি রায়) জানান, এর আগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিদ্যালয়ের দুই শিক্ষার্থী দেবব্রত রায় বিপ্র ও রাহাত মামুন বিজয়ী হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে ১ লাখ টাকা করে পুরস্কার নিয়েছে। এসব কিছু অর্জনের পেছনে স্কুল প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতাকারীদের অবদান রয়েছে।

ঢাকা, ২৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ