Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মানারাত কলেজে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৪:৪২

মানারাত কলেজে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস উদযাপন

লাইভ প্রতিবেদক: যথাযোগ্য মর্যাদা, বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ভাব গাম্ভীর্য ও নানান আয়োজনে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে উদযাপন হয় মহান বিজয় দিবস-২০২২। শহীদদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচি নিয়ে গুলশানের ক্যাম্পাসে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয় শুক্রবার ভোরে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে। এ উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্ট, টেবিল টেনিস টুর্নামেন্ট, ক্যারাম, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল।

১৬ ডিসেম্বর সকাল নয়টায় কলেজ ক্যাম্পাসে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহদী হাসান প্রামানিক, পিএসসি। বহু শিক্ষার্থী এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এ উপলক্ষে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। প্রতিযোগিতার পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহদী হাসান প্রামানিক, পিএসসি, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বাসার, বালক ও বালিকা শাখার দুই উপাধ্যক্ষ যথাক্রমে মিসেস ফাতেমা জেমাইমা রহমান ও অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন্দ এবং শিক্ষকদের মধ্য থেকে আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুল হামিদ খান।

ছাত্রদের পক্ষে বক্তৃতা করেন ৮ম শ্রেণির ছাত্র তাসনিম হোসাইন স্বপ্নীল। বক্তারা তাদের আলোচনায় বিজয়ের তাৎপর্য ও বাংলাদেশের মানুষের জীবনে তার গভীর প্রভাবের বিষয় উল্লেখ করেন।

অনুষ্ঠানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন অত্র কলেজের আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক হাফেজ মাহমুদুল হাসান

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ