Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশ, যেভাবে জানবেন

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ০৩:৩০

বেসরকারি স্কুলে ভর্তির লটারি

লাইভ প্রতিবেদক: দেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য ডিজিটাল লটারির ফল প্রকাশ করা হয়েছে। এখন থেকে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত তথ্য নির্ধারিত ওয়েবসাইট ও মেসেজ দিয়ে জানা যাবে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে লটারির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব খালেদা আক্তার, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. হাবিবুর রহমান।

এর আগে, গতকাল সোমবার বিকেলে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ে) ডিজিটাল লটারির ফল প্রকাশ করা হয়।

চলতি বছর দেশের বেসরকারি বিদ্যালয়ে ৯ লাখ ২৫ হাজার ৭৮০টি শূন্য আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে মাত্র ২ লাখ ৬০ হাজার ৯৩৩টি। ফলে বেসরকারিতে আসন খালি থাকবে ৬ লাখ ৬৪ হাজার ৮৪৭টি।

আর সরকারিতে ১ লাখ ৭ হাজার ৮৯০টি শূন্য আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬ লাখ ২৬ হাজার ৫৯টি। সে হিসেবে প্রতি আসনে ভর্তি হতে লড়বে ৫ দশমিক ৮ জন শিক্ষার্থী।

২০২১ ও ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তি কার্যক্রম অনলাইন ও লটারির মাধ্যমে করা হয়। এরই ধারাবাহিকতায় সরকারি ও বেসরকারি (মহানগর, জেলা সদর ও উপজেলা সদর) মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করার সিদ্ধান্ত নেয় সরকার।

যেভাবে জানা যাবে লটারির ফল:

এসএমএসের মাধ্যমে এবং ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। মোবাইলে ফল পেতে মেসেজ অপশনে GSA <space> RESULT <space> USER ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

উদাহরণ: GSA RESULT DFSRESGSJD লিখে যেকোনো টেলিটক নম্বর থেকে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

অথবা ভিজিট করতে হবে- https://gsa.teletalk.com.bd/ ওয়েবসাইটে।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ