Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্কুলে ভর্তি: লটারির নতুন তারিখ ঘোষণা

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২২, ০০:৩৮

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: দেশের সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ভর্তির লটারির তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ লটারি। তবে বেসকারি স্কুলের লটারি আগের ঘোষণা অনুযায়ী আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এর আগে ১০ ডিসেম্বর সরকারি স্কুলের লটারি অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। মাউশির উপ-পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিনের সই করা এক অফিস আদেশে সোমবার (৫ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২৩ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের লটারি আগামী ১২ ডিসেম্বর (বেলা ২টা) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর ও উপজেলা পর্যায়) আগামী ১৩ ডিসেম্বর (বিকেল ৩টা) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয় লটারির মাধ্যমে। গত দুই শিক্ষাবর্ষের (২০২১ ও ২০২২) মতো একই পদ্ধতিতে এসব শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

তবে আগামী বছরের জন্য অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ১৬ নভেম্বর। যা চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। এর আবেদন ফি ১১০ টাকা, পরিশোধ করতে হবে রাষ্ট্রীয় মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান টেলিটকের মাধ্যমে।

জানা যায়, সারা দেশে ২ হাজার ৯৬১টি বেসরকারি স্কুলে আসন রয়েছে ৯ লাখ ৪০ হাজার ৮৭৬ টি। আর সরকারি ৪০৫টি সরকারি স্কুলে আসন ৮০ হাজার ৯১টি।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ