Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

এসএসসিতে বাবা-ছেলে একসঙ্গে পেলেন জিপিএ-৫

প্রকাশিত: ৩০ নভেম্বার ২০২২, ০০:২৯

জিপিএ-৫ পাওয়া বাবা-ছেলে

ময়মনসিংহ লাইভ: শিক্ষার কোনো বয়স নেই। এই কথাকে বাস্তবে প্রমাণ করে দেখালেন মো. এখলাস উদ্দিন নয়ন নামে (৪৫) এক ব্যক্তি। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২ নম্বর গৌরীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য। এবার ছেলের সঙ্গে এসএসসি পরীক্ষায় পাস করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নয়ন।

নয়ন পাশের জেলা নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মগরাই আদর্শ কারিগরি ইনস্টিটিউট থেকে এবার জিপিএ-৫ পেয়েছেন। অপরদিকে তার ছেলে মোহাম্মদ রায়হানও (১৭) পেয়েছে জিপিএ-৫। সে গৌরীপুর টেনকিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী।

এখলাস উদ্দিন নয়ন জানান, ১৯৯৬ সালে তিনি এসএসসি পরীক্ষার্থী ছিলেন কিন্তু অসুস্থতার কারণে পরীক্ষা দিতে পারেননি। ছেলে-মেয়েরা লেখাপড়া করছেন, স্ত্রীও এসএসসি পাস। তাই তিনি লেখাপড়া করার সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করে নয়ন জানান, এ বছর এসএসসি পাস করেছি। এই বছরই কলেজে ভর্তি হবো।

বাবার এমন সাফল্যে ছেলে রাকিবুল হাসান রাইহান বলেন, লেখাপড়ার বয়স নেই। বাবার সঙ্গে এসএসসি পাস করে আমি গর্ববোধ করছি। আপনারা দোয়া করবেন, আমি যেন একজন প্রকৌশলী হতে পারি।

এ বিষয়ে মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল কাইয়ুম জানান, নয়ন আমার প্রতিষ্ঠানের একজন নিয়মিত শিক্ষার্থী। সে এই বছর জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করায় আমরা গর্বিত।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বলেন, এ ধরনের উদাহারণ সমাজের জন্য ইতিবাচক। তার এই সফলতা নতুন প্রজন্মকে উ্দ্দীপ্ত করবে। আমারা তার সাফল্যকে অভিনন্দন জানাই।

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ