Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেল মানিক

প্রকাশিত: ২৯ নভেম্বার ২০২২, ০২:৫৫

অদম্য মানিক রহমান

কুড়িগ্রাম লাইভ: মানিক রহমান। জন্ম থেকেই দুই হাত নেই। দুই পা থাকলেও একটি লম্বা, অন্যটি খাটো। তবু থেমে যায়নি মানিকের স্বপ্ন দেখার ইচ্ছা। নিজের অদম্য ইচ্ছাশক্তির জোরেই পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে মানিক।

মানিক রহমান উপজেলার চন্দ্রখানা গ্রামের মিজানুর রহমান ও মরিয়ম দম্পতি ছেলে। তার এমন ফলাফলে বাবা-মা ও শিক্ষক-শিক্ষিকাসহ সকলেই মুগ্ধ।

অদম্য মেধাবী মানিক রহমান এ বছর ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। পা দিয়ে লিখেও অন্যান্য শিক্ষার্থীদের তুলনায় তার হাতের লেখা মাধুর্যপূর্ণ।

ফলাফল জানার পর নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে মানিক বলেন, আল্লাহর কাছে লাখো শুকরিয়া, আমি জিপিএ-৫ পেয়েছি। আমি বাড়িতে বসে আমার কম্পিউটারে পরীক্ষার ফলাফল দেখেছি। আমি খুবই আনন্দিত। সবাই আমার জন্য দোয়া করবেন।

ছেলের এমন সাফল্যে মানিকের বাবা ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান জানান, আমার দুই ছেলে তার মধ্যে মানিক বড়। জন্মের পর থেকেই সে শারীরিক প্রতিবন্ধী। ছোট থেকেই তাকে পা দিয়ে লেখার অভ্যাস তৈরি করি। আমার ছেলে যখন ভালো রেজাল্ট করে তখন খুব ভালো লাগে।

ফুলবাড়ী জছি মিঞা মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবেদ আলী খন্দকার বলেন, মানিক ছাত্র হিসেবে খুবই মেধাবী। আমার বিশ্বাস ছিল এসএসসি পরীক্ষায় সে জিপিএ-৫ পাবে। আজ তার ফলাফলে আমরা খুবই খুশি।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ