Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নাটোরে স্কুল বন্ধ রেখে আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০২২, ০৭:১৫

আওয়ামী লীগের সম্মেলন

নাটোর লাইভ: নাটোরের গুরুদাসপুরে স্কুল বন্ধ রেখে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। গুরুদাসপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটেছে। স্কুলমাঠে সম্মেলন করার বিষয়ে জানতে পেরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল পরীক্ষা শেষে সম্মেলন করার নির্দেশ দেন। তবে তার ওই নির্দেশের পরও স্কুল চলাকালীন সময়েই সম্মেলনের কাজ শুরু করা হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত এই সম্মেলনের সভাপতিত্ব করেন আনিসুর রহমান। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, কার্যনির্বাহী সদস্য রোকেয়া সুলতানা, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

জানা গেছে, সম্মেলনকে কেন্দ্র করে গুরুদাসপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্লাস চলা অবস্থায় ছুটি দেয়া হয়। স্কুলের নির্বাচনী পরীক্ষা থাকলেও তা আগেই স্থগিত করা হয়। তবে একই চত্ত্বরে অবস্থিত মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস নেয়া হলেও সম্মেলনের কারণে কোমলমতি শিক্ষার্থীদের সমস্যায় পড়তে হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থীরা জানায়, মাইকের শব্দে তারা কোনও কিছুই বুঝতে পারছে না।

ওই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মর্তুজা জানান, সম্মেলনকে ঘিরে ব্যাপক জনসমাগম হয়। এ কারণে শিশুদের ক্লাস নিতে সমস্যা হয়েছে। উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ না থাকায় স্কুল ছুটি দিতে পারিনি। ফলে দরজা-জানলা বন্ধ করে ক্লাস নিয়েছি।

এদিকে গুরুদাসপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম মিঠু জানান, এই সম্মেলনের কারণে মঙ্গলবার সকালে ক্লাস শুরু হলেও স্কুল ছুটি দিয়েছেন। তবে আজ কোনো নির্বাচনী পরীক্ষা ছিল না দাবি করেন তিনি।

যদিও গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবণী রায় দাবি করেছেন, বিদ্যালয়টির পাঠদান স্বাভাবিক রয়েছে। তিনি বলেন, বিদ্যালয় খোলা আছে। তারা দরজা বন্ধ রেখে পরীক্ষা নিচ্ছেন।

জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. আখতার হোসেন জানান, তিনি বিষয়টি জানেন না। খোঁজ নিয়ে কোনো অনিয়ম পেলে ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল জানান, আমি তথ্য পেয়েছি সম্মেলন কেন্দ্রের ১ কিলোমিটারের মধ্যে পরীক্ষা কেন্দ্র রয়েছে। আগে জানলে আমি আসতাম না। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সম্মেলন স্থগিত থাকবে। তাছাড়াও স্কুল খোলা রেখে সম্মেলন করা ঠিক হয়নি।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ