Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১৫ নভেম্বরের মধ্যে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২২, ০১:৫৫

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নভেম্বরের ১৫ তারিখের মধ্যে শেষ করা হবে বলে জানিয়েছেন সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান। রবিবার (৩০ অক্টোবর) মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আমিনুল ইসলাম বলেন, আমার জন্য মন্ত্রণালয়ের চেয়ে কাজই গুরুত্বপূর্ণ। সেই হিসেবে সব মন্ত্রণালয়ই আমার কাছে গুরুত্বপূর্ণ। কাজের জায়গার পরিবর্তন হলেও অঙ্গীকার কিংবা প্রত্যয়ের কোনো পরিবর্তন আসবে না। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল দেয়ার কথা ছিল আগেই। কিন্তু ফলাফল দিতে গেলে যারা বিদ্যমান শিক্ষক আছেন, তাদের একটি আবেদন-নিবেদন দীর্ঘদিন পড়ে আছে। করোনাভাইরাস মহামারির কারণে যেটা নিষ্পত্তি করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, আমাদের বিভিন্ন পদ শূন্য রয়েছে, সেখানে মামলা রয়েছে, রিট রয়েছে, সেগুলো নিষ্পত্তির চেষ্টা করছি। বদলিটা আমরা সম্পূর্ণ অনলাইনে নিয়ে গেছি। এখন আমরা চেষ্টা করছি, যেসব কর্মকর্তা কোনো প্রতিষ্ঠানে ১০ বছর কিংবা ১২ বছর ধরে আছেন, তারা স্বাভাবিকভাবে তিন বছর পরপর বদলি হবেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতেও বদলি করা যাবে, প্রশাসনিকভাবেও বদলি করা যাবে। বদলির ক্ষেত্রে আমরা সম্পূর্ণ স্বচ্ছতা নিশ্চিত করার চেষ্টা করছি।

এসময় আগামী ১ জানুয়ারিতেই সব শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যবই পৌঁছে দেয়া হবে বলেও জানান সিনিয়র সচিব।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ