Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
শিক্ষার্থীদের বিক্ষোভ...

ভিকারুননিসায় এইচএসসিতে ইংলিশ ভার্সন চালুর দাবি

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০২:৫৬

শিক্ষার্থীদের বিক্ষোভ

লাইভ প্রতিবেদক: এইচএসসি পর্যায়ে বাণিজ্য বিভাগে ইংলিশ ভার্সন চালুর দাবি জানিয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। রবিবার (২৩ অক্টোবর) সকালে রাজধানীর বেইলি রোডে কলেজের সামনে এক বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে এই দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী ও অভিভাবকরা এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা জানায়, আমরা বাণিজ্য বিভাগে ইংলিশ ভার্সন থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছি। এইচএসসিতেও বাণিজ্য বিভাগে ইংলিশ ভার্সন খোলা হবে বলে আমাদের বলা হয়েছিল। কিন্তু এসএসসি পরীক্ষার শেষদিকে এসে আমাদের জানানো হয়-এইচএসসিতে বাণিজ্য বিভাগে ইংলিশ ভার্সন খোলা হবে না। এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানের এমন সিদ্ধান্তে আমরা বিপাকে পড়েছি। আমরা চাই অতি দ্রুত বাণিজ্য বিভাগে ইংলিশ ভার্সন চালু করা হোক।

বিক্ষোভে অংশ নেওয়া এক ছাত্রীর মা আতিয়া আক্তার জানান, এই শিক্ষাপ্র্রতিষ্ঠানে স্কুল-কলেজ দুই পর্যায়ই রয়েছে। ভর্তির সময় বলা হয়েছিল কলেজেও এইচএসসিতে ইংলিশ ভার্সন খোলা হবে। তাদের এমন প্রতিশ্রুতির প্রেক্ষিতেই মেয়েকে ভর্তি করেছিলাম। কিন্তু এখন এই ভার্সন না খোলার সিদ্ধান্ত নিয়েছে। ঠিক কি কারণে তারা এমন সিদ্ধান্ত নিয়েছে তা বোধগম্য নয়। এখন অন্য কোনও কলেজে মেয়েকে ভর্তি করাতেও অনেক ভোগান্তিতে পড়তে হবে। এ দায় কে নেবে?

এ বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার জানান, ইংলিশ ভার্সনে বাণিজ্য বিভাগে কলেজ খোলার কোনো সুযোগ নেই। শিক্ষার্থীরা ভর্তির সময় বিষয়টি জেনেই ভর্তি হয়েছিল। বেইলি রোড ক্যাম্পাসের ভেতরে নতুন একটি ভবন হচ্ছে। সেটির কাজ শেষ হওয়ার পরে এ ব্যাপারে ভাবা হবে। বর্তমানে কেউ কেউ তাদের উসকে দিচ্ছে বলেও জানান তিনি।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ