Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাইস্কুলে বহিরাগতের পায়তারা, আতঙ্কে ইউএনও’র কাছে অভিযোগ

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০৬:০৫

অভিভাবকদের ইউএনও’র কাছে অভিযোগ

 সুনামগঞ্জ লাইভ: বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ নির্বাচনে স্থানীয় একটি মহল অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে বলে অভিযোগ উঠেছে। ফলে বিদ্যালয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্টের পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। সুনামগঞ্জ ছাতকস্থ সিলেট পাল্প অ্যান্ড পেপার মিল উচ্চ বিদ্যালয়ে (এসপিপিএম) এ ঘটনা ঘটে। এমতবস্থায় অনেক অভিভাবক সন্তানদের বিদ্যালয়ে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন অভিভাবকসহ স্থানীয়রা। বুধবার সকালে বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও কয়েকশ’ অভিভাবক উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরী বরাবর এ অভিযোগ দেন। অভিযোগে জানা যায়, উন্নয়নবঞ্চিত এসপিপিএম উচ্চ বিদ্যালয়ে বর্তমানে সরকারের দেয়া প্রায় দেড় কোটি টাকার উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এসব উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করতে স্থানীয় একটি মহল তৎপর হয়ে উঠেছে।

গত ১০ই অক্টোবর বিদ্যালয় চলাকালীন সময়ে কিছু বহিরাগত ব্যক্তি ও পার্শ্ববর্তী নিটল নিলয় কার্টিজ পেপার মিলের ভাড়া করা কিছু শ্রমিক অনুমতি ছাড়া বিদ্যালয়ে প্রবেশ করে আতঙ্ক সৃষ্টি করে। এতে অনেক শিক্ষক-শিক্ষার্থী ক্লাস না করে বিদ্যালয় ছেড়ে চলে যায়। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল মতিন জানান, শিক্ষা বোর্ড অনুমোদিত একটি পরিচালনা পর্ষদের মাধ্যমে বিদ্যালয়ে সকল কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এ পরিচালনা পর্ষদের মেয়াদ আরও কয়েক মাস বাকি রয়েছে। বর্তমানে পরিচালনা পর্ষদের মাধ্যমে বিদ্যালয়ে চলছে অভূতপূর্ব উন্নয়ন কার্যক্রম। এসব উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করে বিদ্যালয়ে এক অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে জোরপূর্বক ক্ষমতা দখলের চেষ্টা করছে স্থানীয় একটি কুচক্রী মহল।

অভিযোগ প্রদানকালে বীর মুক্তিযোদ্ধা আমির আলী বাদশা, পৌর মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, সাবেক পৌর কাউন্সিলর আছাব মিয়া, শিক্ষানুরাগী আনিসুর রহমান চৌধুরী সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শহিদুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য জসিম উদ্দিন, আতাউর রহমান, ইয়াহিয়া আবেদীন বাবু, অভিভাবক সামছু মিয়া, উকিল আলী, ফরুক মিয়া, রঞ্জন কুমার দাস, আলম মিয়া, জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় তারা দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরী জানান, বিদ্যালয়ে যারা অকারণে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ