Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অভিনব পদ্ধতিতে শিক্ষার্থীদের শাস্তি, শিক্ষক বরখাস্ত

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ০৫:২৩

বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ

লাইভ প্রতিবেদক: স্কুলে ঠিক মতো হোমওয়ার্ক না করে গেলে কত প্রকার শাস্তির কথাই তো শুনেছেন। এবার প্রকাশ্যে আসল নতুন এক শাস্তির কথা। ঠিক মতো হোমওয়ার্ক না করে আসায় তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে অতিরিক্ত পানি পান করিয়ে শাস্তি দেয় এক শিক্ষক। এমনই একটি কাণ্ড ঘটিয়েছে বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন। এ ঘটনায় তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তিন কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বুধবার (১২ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম।

প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম জানান, শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণের ঘটনায় বিদ্যালয় প্রশাসন খুবই মর্মাহত। বিদ্যালয়ের সভাপতি ও জেলা প্রশাসক মহোদয় ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনা তদন্তে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও লেখাপড়ার পরিবেশ অটুট রাখতে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছি। তদন্তে ইংরেজি শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১১ অক্টোবর) হোমওয়ার্ক না করায় স্কুলটির তৃতীয় শ্রেণির পাঁচ শিক্ষার্থীকে শাস্তিমূলকভাবে অতিরিক্ত পানি পান করান শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন। এতে শ্রেণিকক্ষে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে তিনজন সুস্থ হলেও বুধবার পর্যন্ত দুই শিক্ষার্থী অসুস্থ রয়েছে।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ