Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
মাউশির নির্দেশে সেই অধ্যক্ষের চাকরি নেই ...!

মনিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বয়সসীমা অতিক্রম

প্রকাশিত: ৭ অক্টোবার ২০২২, ২১:২৮

মনিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বয়সসীমা অতিক্রম

লাইভ প্রতিবেদক: সেই অধ্যক্ষ আর নেই। অবশেষে তিনি সরে যেতে বাধ্য হয়েছেন। রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেনকে শেষমেষ পদ ছাড়তে হলো। তাঁকে সরিয়ে প্রতিষ্ঠানটির কলেজ শাখার সিনিয়র প্রভাষক মুস্তাফিজুর ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানাগেছে।

এ বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) লিখিতভাবে জানিয়েছে রাজধানীর অন্যতম বৃহত্তম এ প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি রাশেদা আক্তারের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এই কমিটিকে স্বীকৃতি দেয়নি। তাদের মতে, এ কমিটি মেয়াদোত্তীর্ণ। রাশেদার চিঠিতে বলা হয়, অধ্যক্ষ ফরহাদের চাকরির বয়সসীমা (৬০ বছর) অতিক্রম করায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে মুস্তাফিজকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হলো। এর আগে গত ২৯ সেপ্টেম্বর মাউশি মহাপরিচালককে এক চিঠিতে ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, অধ্যক্ষ ফরহাদের চাকরির বয়সসীমা অতিক্রান্ত হয়েছে।

এরপরও তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর নিয়োগ বিধি মোতাবেক হয়নি। এ কারণে তাঁকে অধ্যক্ষের দায়িত্ব থেকে অপসারণ করার ব্যবস্থা নিতে মাউশিকে অনুরোধ করা হয় ওই চিঠিতে। চিঠিতে বলা হয়, অধ্যক্ষ ফরহাদের চাকরির মেয়াদ ২০২০ সালের ২ জুলাই শেষ হয়। এরপর প্রতিষ্ঠানের গভর্নিং বডি তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

ঢাকা শিক্ষা বোর্ডের একটি তদন্ত প্রতিবেদনের মতামত অনুযায়ী অধ্যক্ষের চুক্তিভিত্তিক নিয়োগ সঠিক ও বিধিসম্মত হয়নি। এ নিয়ে কলেজে নানান সমস্যা সৃস্টি হয়। এলাকায় সৃস্টি হয় নানান জটিলতা।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ