Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্কুলছাত্রী: মারধর ও আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১ অক্টোবার ২০২২, ০৫:২১

মারধর ও আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

সাভার লাইভ: মারধর ও আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। সাভারের কাউন্দিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আমেনা আক্তার রত্নাকে জনসম্মুখে মারধর ও আত্মহত্যায় প্ররোচনার দায়ে অভিযুক্ত জলিল ও লাইলীর সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তার সহপাঠী এবং এলাকাবাসী।

দুপুরে কাউন্দিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সামনে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন রত্নার সহপাঠী, শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার সর্বস্তরের সাধারণ মানুষ। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন লেখা সংবলিত ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে এবং বিভিন্ন ধরনের স্লোগানের মাধ্যমে অভিযুক্ত জলিল এবং লাইলীর ফাঁঁসির দাবি জানায়।

বিক্ষোভ মিছিলটি স্কুলের সামনে থেকে শুরু হয়ে অভিযুক্ত জলিলের বাড়ির সামনে গিয়ে শেষ হয়। মানববন্ধন থেকে বক্তারা বলেন, আমেনা আক্তার রত্নাকে জনসম্মুখে মারধর ও আত্মহত্যায় প্ররোচনা দেয়া জলিল ও লাইলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি যাতে করে ভবিষ্যতে আর কেউ সমাজে এ ধরনের কাজ করতে সাহস না পায়।

আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্দিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল কবির আজাদ, ম্যানেজিং কমিটির সাবেক সদস্য শামসুল হকসহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমা্য ব্যক্তিবর্গ। নিহত আমেনা আক্তার রত্না কাউন্দিয়া ইউনিয়ের বুড়িরটেক এলাকার বাক প্রতিবন্ধী রতন হোসেন মোল্লার মেয়ে। তার বাবা, মা ও ভাই তিন জনই প্রতিবন্ধী।

উল্লেখ্য, গত ১৫ই আগস্ট বিকালে কাউন্দিয়া ইউনিয়নের বুড়িরটেক এলাকার মুদি দোকানদার জলিলের পরকীয়ার কাহিনী শুনে ফেলে রত্না। পরে পরকীয়ার ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে তাকে রাস্তায় নিয়ে আসে। রত্নাকে বাঁচাতে এগিয়ে আসে তার সমবয়সি ফুফাতো বোন। এ সময় জলিল ও লাইলী তাকেও বেধড়ক মারধর করে রাস্তায় ফেলে দেন। খবর শুনে বাধা দিতে এলে রত্নার ফুপুকেও মারধর করে জলিল।

এ ঘটনার পর রত্না বের হলেই তাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতেন অভিযুক্তরা। পরে অভিমানে ওই শিক্ষার্থী ১৯শে আগস্ট বিষ পান করলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা জান। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হলে গত ২৬ সেপ্টেম্বর জলিল ও তার স্ত্রী আদালতে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক তাদের আবেদন বাতিল করে দু’জনকেই জেলহাজতে প্রেরণ করেছেন।

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ