Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

এসএসসির প্রশ্নফাঁস: পাঁচ শিক্ষকসহ ৬ জন বরখাস্ত

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ০৫:০৪

নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়

কুড়িগ্রাম লাইভ: কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনা এখন সবার মুখে মুখে। ব্যাপারটিকে কেউই মেনে নিতে পারেননি। ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকেই বিভিন্ন মহলে শুরু হয় সমালোচনা। এ ঘটনায় এবার জানা গেলো নতুন খবর।

প্রশ্নফাঁসের অভিযোগে নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পাঁচ শিক্ষক ও একজন অফিস সহায়ককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে ব্যবস্থাপনা কমিটি। সোমবার স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খলিলুর রহমান পলাশ এ তথ্য জানিয়েছেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পলাশ জানান, বৃহস্পতিবার বিকেলে ব্যবস্থাপনা কমিটির কমিটির জরুরি সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ওইদিন বিকেলে শিক্ষাবোর্ডের তদন্ত কমিটি আসায় বিষয়টি রোববার জেলা প্রশাসক, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।

এ ঘটনায় পলাতক অফিস সহকারী আবু হানিফের বিষয়ে তিনি বলেন, বর্তমানে তিনি পলাতক রয়েছেন বলে জানিয়েছে কমিটি। যদি তিনি দোষী সাব্যস্ত হন এবং গ্রেপ্তার হন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থাপনা কমিটি যথাযথ ব্যবস্থা নেবে।

এ ঘটনায় বরখাস্তকৃতরা হলেন- পরীক্ষাকেন্দ্রের সচিবের দায়িত্বে থাকা বিদ্যালয়টির প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী শিক্ষক যোবায়ের হোসেন, আমিনুর রহমান, হামিদুর রহমান, সোহেল আলম মামুন এবং পিয়ন সুজন মিয়া। এ ছয়জনই গ্রেপ্তার হয়ে জেল হাজতে আছেন।

পুলিশ বলছে, প্রশ্নফাঁসের ঘটনায় মাস্টারমাইন্ড ছিলেন প্রধান শিক্ষক লুৎফর রহমান। আর অন্যান্য শিক্ষক ও পিয়ন তাকে সহযোগিতা করেছেন।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শামছুল আলম জানান, বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটি অভিযুক্ত ছয়জনকে সাময়িক বরখাস্ত করেছে। আমরাও মাউশি বরাবর প্রতিবেদন জমা দিয়েছি। হয়তো মাউশিও তাদের বিরুদ্ধে দ্রুতই ব্যবস্থা গ্রহণ করবেন।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ