Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্কুলের মাঠ রক্ষায় মানারাতের শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বার ২০২২, ০৫:৫০

শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন

লাইভ প্রতিবেদক: মানারাত ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের মাঠ দখল ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও অভিভাবকরা। রবিবার (২৫ সেপ্টেম্বর) গুলশানের মানারাত স্কুল ও কলেজের সামনে সচেতন নগরবাসী ও অভিভাবকবৃন্দের ব্যানারে মানববন্ধন করেন তারা।

মাববন্ধনে মানারাত স্কুল ও কলেজের কোমলমতি শিশু শিক্ষার্থীরা তাদের খেলার মাঠ দখলের ঘৃণ্য প্রতিবাদ জানিয়ে নানারকম প্ল্যাকার্ড প্রদর্শন করেন। শিক্ষার্থীরা তাদের খেলার মাঠ ছেড়ে না দেওয়ার কথা বলেন।

এসময় ক্ষুদে শিক্ষার্থীরা বলেন, 'আমরা আমাদের খেলার মাঠ ছাড়ব না।' এছাড়াও মানববন্ধনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ‘স্কুল হচ্ছে মানুষ গড়ার কারখানা, ভালো মানুষ গড়তে ভালো স্কুলের বিকল্প নেই’ 'মানারাত স্কুলের মাঠ থাকবে, দখলকারীরা পিছু হটবে’ -এরকম লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে প্রতিবাদ জানান।

এক নারী অভিভাবক বলেন, ‘আমি আজ স্কুলে এসে জানতে পারলাম এই মাঠ দখল হয়ে যাবে। আমরা এই স্কুলকে নষ্ট হয়ে যেতে দিতে চাই না। আমাদের বাচ্চাদের এই মাঠের জন্য এখানে ভর্তি করিয়েছিলাম, যাতে ওরা একটা ভালো পরিবেশ পায়। আমি জানতে চাই আজকে কেন ছোট ছোট বাচ্চাদের জীবন নিয়ে রাজনীতি হচ্ছে? যে সকল অভিভাবক বাসায় আছেন তারা চলে আসুন, আপনাদের অধিকারের কথা বলুন, আমাদের বাচ্চাদের জীবন নিয়ে খেলা হচ্ছে।'

অভিভাবকরা আশঙ্কা প্রকাশ করে বলেন, 'একটি মহল আশুলিয়ায় অবস্থিত স্থায়ী ক্যাম্পাসের পরিবর্তে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের জমিতে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্ঠার তৎপরতা চালাচ্ছে। এটি বাস্তবায়িত হলে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে।'

মানববন্ধনে অভিভাবকদের পক্ষ থেকে আরও বক্তব্য দেন, ফাতেমা বেগম, জানে আলম, সুইটি আক্তার, ইসমাইল হোসেন প্রমুখ।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ