Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

পরীক্ষার হলে ফেসবুক লাইভ, কেন্দ্র সচিবসহ বহিষ্কার ৬

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বার ২০২২, ০০:৫৪

হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়

লাইভ প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুরে এসএসসি পরীক্ষার কক্ষে মোবাইল ফোন ব্যবহার করে ফেসবুক লাইভ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই কেন্দ্রের কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব ও দুই পরীক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর আগে ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পরীক্ষার হলে শিক্ষার্থী ফেসবুক লাইভ করে। এ ঘটনায় হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই কেন্দ্রের কেন্দ্র সচিব আবদুল হান্নান সজল ও সহকারী কেন্দ্র সচিব রওশন আকতার রুবেলকে কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন কেন্দ্র সচিব হিসেবে গাজীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজ উদ্দিন ও সহকারী কেন্দ্র সচিব হিসেবে আলহাজ মোসলেহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম তালুকদার ও শৈলাট উচ্চ বিদ্যালয়ের কামরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) গণিত পরীক্ষায় উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৯নং কক্ষে ৪৪জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা চলাকালীন ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী রাকিব হাসানের মোবাইল থেকে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে পরীক্ষা কক্ষের দৃশ্য ফেসবুকের লাইভে প্রচার করা হয়। বিষয়টি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঢাকা শিক্ষাবোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে শনিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কেন্দ্রে যান।

তিনি জানান, ভিডিও চিত্র দেখে আট পরীক্ষার্থী এবং দুই কক্ষ পরিদর্শককে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী রাকিব হাসানের সঙ্গে থাকা মোবাইল ফোন দিয়ে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে লাইভ করার বিষয়টি সত্যতা পান। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল আমিন জানান, তদন্তে দুই পরীক্ষার্থী রাকিব ও আব্দুল্লাহ্ আল মামুনের সম্পৃক্ততা পাওয়ায় ওই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওইদিন শৈলাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আফসার উদ্দিন ও আমিনুল ইসলামকে পরীক্ষাকেন্দ্রিক সকল কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে শোকজ করা হয়েছে।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ