Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বরখাস্ত হওয়ার পর শিক্ষক যেভাবে স্কুল-কলেজ ভাংচুর-লুটপাট করলেন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বার ২০২২, ০৩:০৪

বরখাস্ত হওয়ার পর শিক্ষক যেভাবে স্কুল-কলেজ ভাংচুর-লুটপাট করলেন

সিরাজগঞ্জ লাইভ: একি করলেন শিক্ষক। নিজের পদের জন্য গোটা এলাকায় শিক্ষক সমাজের বদনাম ছড়ালেন। দুর্নীতির কারণে বরখাস্ত হওয়ায় ওই শিক্ষক নিজের স্কুলে ভাংচুর ও লুটপাট চালিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃস্টি করলেন। এনিয়ে চলছে নানান আলোচনা ও সমালোচনা। সিরাজগঞ্জ পৌর শহরের এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে ঘিরে এই অভিযোগ উঠেছে।

এলাকাবাসী ও এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের সংশ্লিস্টরা জানান, দুর্নীতি-অনিয়মের দায়ে ম্যানেজিং কমিটি আরিফুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে। এতে ওই শিক্ষক ক্ষুব্ধ হয়ে তার কাছে টিউশনি পড়ুয়া কতিপয় ছাত্র-ছাত্রী ও বহিরাগতদের নিয়ে স্কুলে হামলা চালিয়ে চেয়ার-টেবিল, ফ্যান ভাঙচুর করে ও বিভিন্ন মালামাল লুটপাট করেছে।

বিষয় স্কুল পর্যায়ে থাকেনি। গড়িয়েছে থানা-পুলিশ। এ ঘটনায় স্কুলের অধ্যক্ষ বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষক আরিফুল ইসলামকে গ্রেপ্তার করে। শিক্ষকরা জানান, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত অর্থ স্কুল ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ ও তহবিল তছরুপ করেন। এনিয়ে বিভিন্ন সালিশীর পর সব কিছু ধরা পড়ে।

এছাড়া প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক একরাম হোসেনের সঙ্গে মারমুখী আচরণ ও পেশাগত অসদাচরণের অভিযোগে ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ গত ২২ তারিখে সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন। এর পর থেকেই আরিফ হয়ে উঠেন মারমুখি। তিনি জুটি পাকাতে থাকেন। এলাকার কিছু দুস্কৃতিকারীদের নিয়ে দল তৈরী করেন।

ওদিকে বরখাস্তের চিঠি পাওয়ার পরই শিক্ষক আরিফুল ইসলাম স্কুলের অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ, ভয়ভীতি প্রদর্শনসহ নানাবিধ ষড়যন্ত্র শুরু করেন। এরই প্রেক্ষিতে ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় কিছু বহিরাগত ও তার কাছে প্রাইভেট পড়ুয়া ছাত্র-ছাত্রীরা লাঠিসোঁটা নিয়ে স্কুলে প্রবেশ করে এবং শিক্ষক আরিফুলের নির্দেশে স্কুলের চেয়ার-টেবিল, গেট ও দরজাসহ অন্যান্য মালামাল ভাঙচুর করে।

জানাগেছে এতে প্রায় প্রতিষ্ঠানের দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এ ছাড়াও ৬ হাজার টাকা মূল্যের দুটি সিলিং ফ্যান চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহম্মাদের পরামর্শে স্কুলের অধ্যক্ষ আশরাফুল ইসলাম বাদী হয়ে আরিফুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি এখন তদান্তাধীন আছে।

এ ব্যাপারে সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির জানান, শিক্ষক আরিফুল ইসলামের বিরুদ্ধে ভাঙচুর ও ফ্যান চুরির অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। শুক্রবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। তিনি বলেন আরিফ একজন দুর্নীতিবাজ ও ধূর্ত প্রকৃতির লোক। তাকে দেখলেই চতুর চতুর মনে হয়। এলাকাবাসীও তাকে দেখতে পারে না।


ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ