Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হলিক্রস ছাত্রী ফাইহার মৃত্যু, তদন্তে ডিআইএ

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০২২, ০৪:২৪

কলেজছাত্রী পারপিতা ফাইহা

লাইভ প্রতিবেদক: রাজধানীর হলিক্রস স্কুল এন্ড কলেজের ছাত্রী পারপিতা ফাইহার আত্মহত্যার তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর (ডিআইএ)। পারপিতা ফাইহার মৃত্যুর পেছনে কোনো শিক্ষকের ভূমিকা রয়েছে কি না এবং স্কুলের কোনো দায়দায়িত্ব আছে কি না তা অনুসন্ধান করবে কমিটি।

ঢাকা বিভাগীয় শাখার উপপরিচালক ড. রেহানা খাতুনকে প্রধান করে শিক্ষা পরিদর্শক মো. দেলোয়ার হোসেনের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) থেকে তদন্ত কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানিয়েছেন ডিআইএর যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার। তিনি বলেন, আগামী সপ্তাহের মধ্যে তদন্ত সম্পন্ন করে মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠানো হবে।

এদিকে ফাইহার আত্মহত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করে বিপুল চন্দ্র সরকার জানান, বিভিন্ন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট শিক্ষকদের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে। তাই গণমাধ্যমে ফাইহার আত্মহত্যার ঘটনা দেখতে পেয়ে স্বপ্রণোদিতভাবে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও প্রতিষ্ঠানে খোঁজখবর নেবেন। কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে আইন অনুযায়ী শাস্তির জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করা হবে।

প্রাইভেট না পড়া ও ভিন্ন গ্রুপের শিক্ষার্থী হওয়ার কারণে ক্লাসে প্রথম হওয়া ফাইহারকে গণিতে ফেল করানোর অভিযোগ ওঠে। পরবর্তীতে বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষ তার পরিবারকে দেখা করতে বলায় রাগ ও চাপের বশবর্তী হয়ে আত্মহত্যা করেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তবে এসকল অভিযোগ অস্বীকার করেন প্রতিষ্ঠানটির দিবা শাখার জ্যৈষ্ঠ শিক্ষক শিখা রায়। তিনি বলেন, ঐ ছাত্রী প্রথম স্থানে কখনোই আসেনি। ফাইহার এখানে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হন। ৭ম শ্রেণিতে তিনি ২৭তম স্থান অর্জন করেন। করোনার কারণে পরীক্ষা ছাড়াই অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হন। এই পরীক্ষায় তার অবস্থান ছিল ৩২তম।

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ