Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাত কলেজের দুই অনুষদের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০১:০৬

সাত কলেজের দুই অনুষদের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

কবি নজরুল লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর ১২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৯ হাজার ৭০৩টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৩৮ হাজার ৬২৭ জন। সরেজমিন দেখা গেছে, ভর্তি পরীক্ষায় অংশ নিতে সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে হাজির হয় শিক্ষার্থীরা। অনেকের সঙ্গে অভিভাবকরাও।

পরীক্ষা শেষে, কবি নজরুল কলেজ কেন্দ্রর বিপ্লব নামের একজন শিক্ষার্থী জানান,আজকের পরীক্ষা আমার ভালো হয়েছে। আশা রাখি সাত কলেজে চান্স পাবো। প্রথম পছন্দ দিবো ঢাকা কলেজ, না আসলে দ্বিতীয় চয়েস কবি নজরুল কলেজ।

ইউসুফ (৪৫) নামের একজন অভিভাবক বলেন, আমার মেয়েটা সাত কলেজে ভর্তি পরীক্ষা দিতে এসেছেন। পরীক্ষা শেষে মেয়ে বলল পরীক্ষা ভালো দিয়েছে। আমার মেয়েটি গুচ্ছ পরীক্ষায় মোটামুটি নাম্বার পেয়েছে। ঢাকার মধ্যে ঢাকার মধ্যে পড়তে সাত কলেজ ভর্তি পরীক্ষা দিতে এসেছে।

অন্যান্য পরীক্ষা কেন্দ্রগুলো ছিল:
ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, ভিকারুন্নেছা নূন স্কুল অ্যান্ড কলেজের ভবন-১ ও ২, সেন্ট্রাল উইমেন্স কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্টগ্রাজুয়েট কলেজ, গবর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ।

উল্লেখ্য যে,এর আগে, ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা হয়। এ ইউনিটের পরীক্ষায় প্রায় শতকরা ৮৫ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওপিটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ