Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিখোঁজ ৪ স্কুলছাত্রী, ৩ দিন পর সাভার থেকে উদ্ধার

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ১৮:০৫

নিখোঁজ ৪ স্কুলছাত্রী, ৩ দিন পর সাভার থেকে উদ্ধার

রাজশাহী লাইভ: অবশেষে রাজশাহী মহানগরীতে স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয় চার স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এই চারজনকে বৃহস্পতিবার রাতে ঢাকার সাভার থেকে উদ্ধার করে পুলিশ। স্কুলছাত্রীদের ফুঁসলিয়ে ঢাকায় নেয়ার অভিযোগে নগরীর বুলনপুর এলাকার চাঁদনী নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উদ্ধারের পর শুক্রবার সকালে তাদের প্রথমে রাজপাড়া থানায় আনা হয়। পরে স্কুলছাত্রীদের আরএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে। নিখোঁজ চার শিক্ষার্থীর মধ্যে একজন পঞ্চম, দু’জন সপ্তম ও একজন অষ্টম শ্রেণির ছাত্রী। স্কুলছাত্রীদের সবার বাড়ি নগরীর টুলটুলিপাড়ায়। তারা নগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

আরএমপির রাজপাড়া থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, গত ২৬শে জুলাই সকালে নগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভুক্তভোগী চার স্কুলছাত্রী স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু নগরীর টুলটুলি পাড়া এলাকার এই চার কিশোরী বিকেলে বাড়িতে না ফেরায় তাদের অভিভাবকরা খোঁজ-খবর শুরু করে।

খোঁজ-খবরের একপর্যায়ে স্থানীয় লোকজন তাদের জানায়, চাঁদনী নামের এক নারীসহ ভুক্তভোগী চার কিশোরীকে নগরীর মহিষবাথান কলোনীর উত্তর পার্শ্বে গেট দিয়ে যেতে দেখেছে। পরবর্তীতে ভুক্তভোগী ছাত্রীর অভিভাবকগণ অভিযুক্ত চাঁদনীর স্বামীর কাছে গিয়ে জানতে পারে- চাঁদনী কাউকে না জানিয়ে প্রায়ই ঢাকায় যায় এবং ১০-১২ দিন পর আবার ফিরে আসে।

চাঁদনীর মোবাইল ফোনে যোগাযোগ করলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এতে ভুক্তভোগী কিশোরীদের অভিভাবকরা ধারণা করেন- আসামি চাঁদনীসহ তার সহযোগিরা তাদের পাচার এবং যৌন কার্যকলাপের জন্য নিয়ে গেছে। এক কিশোরীর পিতার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানার ওসি মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এসআই মো. সজীবুল ইসলাম ও তার টিম আসামির অবস্থান সনাক্ত করে গ্রেফতার ও পাচার হওয়া কিশোরীদের উদ্ধারে অভিযানে নামে। তিন দিন ধরে চলা অভিযানের শেষ দিনে বৃহস্পতিবার রাতে ঢাকার সাভারের একটি বাড়ি থেকে চার স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানায়, চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ফুঁসলিয়ে চার শিক্ষার্থীকে ঢাকায় আনা হয়। আর শুক্রবার দিনের মধ্যে আদালতের আদেশক্রমে উদ্ধার স্কুলছাত্রীদের তাদের অভিভাবকের কাছে তুলে দেয়া হবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ