Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষামন্ত্রী জানালেন এসএসসি-এইচএসসি পরীক্ষার কথা

প্রকাশিত: ৭ জুলাই ২০২২, ০৫:০০

শিক্ষামন্ত্রী জানালেন এসএসসি-এইচএসসি পরীক্ষার কথা

লাইভ প্রতিবেদক: অবশেষে শিক্ষামন্ত্রী জানালেন এসএসসি-এইচএসসি পরীক্ষার কথা। তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। টিকা কার্যক্রম চলমান রয়েছে। অনেকে বুস্টার ডোজও নিয়েছেন। কিন্তু আবারও বেড়েছে করোনা। তবে করোনা বাড়লেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই। তিনি বলেন, এসএসসি এবং এইচএসসি পরীক্ষা কবে হবে সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান দীপু মনি। শিক্ষামন্ত্রী বলেন, দেশের সার্বিক বন্যা পরিস্থিতি বিবেচনায় নিয়ে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হবে। তবে এখনই সময়সূচি চূড়ান্ত করা সম্ভব নয়। তিনি বলেন, বন্যায় অনেক এলাকা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকা থেকে এখনো পানি নামেনি।

মন্ত্রী বলেন,অনেক পরিবার নিঃস্ব হয়ে গেছে। অনেক শিক্ষার্থীর বইপত্র নষ্ট হয়েছে। তাদের হাতে বইপত্র পৌঁছাতে হবে। প্রয়োজনে নতুন বই ছাপিয়ে তাদের হাতে তুলে দেব।বই হাতে পৌঁছানোর দুই সপ্তাহ পর চূড়ান্ত করা হবে পরীক্ষার সময়সূচী।

দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে বলেন, দেশে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। টিকা কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু আবারও বেড়েছে করোনা। তবে করোনা বাড়লেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই। উল্লেখ্য, ১৯ জুন শুরুর কথা ছিল এসএসসি ও সমমানের পরীক্ষা ।

তবে সিলেট, সুনামগঞ্জসহ কয়েকটি অঞ্চলে ভয়াবহ বন্যার কারণে স্থগিত করা হয় পরীক্ষা ।ফলে এইচএসসিও পরীক্ষাও পেছানো হয়। বিষয়টি নিয়ে আমরা ভাবছি।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ