Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থী দিয়ে উকুন বাছানো সেই শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০২:১৫

শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

ঝিনাইদহ লাইভ: দায়িত্বে অবহেলার এক নজির স্থাপন করেছে ঝিনাইদহের কালীগঞ্জ ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা ইয়াসমিন। তিনি বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের দিয়ে তার মাথায় উঁকুন বাছাই ও কপাল টেপানো ছাড়াও হাত পাখার বাতাস করিয়ে নেন বলেও অভিযোগ উঠছে।

এসব অভিযোগের প্রেক্ষিতে প্রধান শিক্ষিকা আনোয়ারা ইয়াসমিনের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক ওই কমিটি গঠন করে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার শাহিন আক্তার (মল্লিকপুর ক্লাস্টার) কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটিতে সহকারী শিক্ষা অফিসার শাহিনুর রহমান ও মাজেদুর রহমানকে সদস্য করা হয়েছে। সেই সঙ্গে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্তপূর্বক তাদের রিপোর্ট জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার বানু বলেন, গণমাধ্যমে ফুলবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার অসঙ্গতিপূর্ণ কর্মকাণ্ডের সংবাদ দেখতে পান। এরই প্রেক্ষিতে তিনি ঘটনার সত্যতা যাচাই পূর্বক তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটি তদন্তের মাধ্যমে ওই শিক্ষিকার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা যাচাই বাছাই করবেন। অভিযোগের সত্যতা মিললে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ফুলবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা ইয়াসমিনের বিরুদ্ধে দ্বায়িত্বে অবহেলার নানা অভিযোগ রয়েছে। তিনি শ্রেণিকক্ষেই বেঞ্চের উপর শুয়ে শিক্ষার্থীদের দিয়ে উকুন তোলা ও মাথা কপাল টেপানো ছাড়াও হাত পাখার বাতাস করিয়ে নেন বলে অভিযোগ উঠেছে।

শিক্ষা বহির্ভূত এহেন কর্মকাণ্ড ছাড়াও মাঝে মধ্যে স্কুল চলাকালীন তার স্কুল এরিয়ায় গাছের নিচে পাটি পেড়ে ঘণ্টার পর ঘণ্টার ঘুমিয়ে থাকেন। এসব ছাড়াও দায়িত্বে অবহেলার নানা অনিয়মের খবর গণমাধ্যমে প্রকাশ হওয়াতে উপজেলা শিক্ষা অফিস নড়ে চড়ে বসেছে।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ