teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু যে কারণে

Samiya Mehjabin | প্রকাশিত: ১৮ জুন ২০২২ ২০:৩৬

প্রকাশিত: ১৮ জুন ২০২২ ২০:৩৬

এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

ময়মনসিংহ লাইভ: পরীক্ষা স্থগিত হওয়ার খবর জানতে এসে বন্ধুদের সাথে নদীতে সাঁতার কাটতে গিয়ে আবু নাঈম (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ঝালপাঁজা গ্রামে এ ঘটনা ঘটে।

আগামীকাল থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিলেটসহ দেশব্যাপী বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়। নিহত নাঈম পার্শ্ববর্তী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের ফারুক মিয়ার ছেলে এবং ঝালপাঁজা উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে পরীক্ষা পেছানোর খবর জানতে বাড়ি থেকে ঝালপাঁজা উচ্চ বিদ্যালয়ে আসে। পরে বেলা সাড়ে ১১টার দিকে বন্ধুদের সঙ্গে স্কুলের পেছনে খিরু নদীতে মিশে যাওয়া কাকরাইল খালের ত্রিমোহনায় সাঁতার কাটতে গিয়ে ডুবে যায় সে।

ঝালপাঁজা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল আলম সোহাগ বিষয়টি নিশ্চিত করে বলেন, ঝালপাঁজা ভালুকা ও গাজীপুরের শ্রীপুরের জাহাঙ্গীরপুর গ্রামের সিমান্তবর্তী এলাকায় অবস্থিত। সকাল সাড়ে ১১টার দিকে আবু নাঈম তার তিন-চারজন বন্ধুকে নিয়ে খিরু নদীতে সাঁতার কাটতে নামে।

ঘণ্টা খানেক পরে তার বন্ধুরা উঠে আসলেও আবু নাঈম নিঁখোজ ছিল। পরে স্থানীয়রা খোঁজাখুঁজি করে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে। এ সময় আবু নাইমের স্বজনরা খবর পেয়ে তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওই শিক্ষক।

এ প্রসঙ্গে ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল মামুন জানান, পানিতে ডুবে পরীক্ষার্থী নিখোঁজের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু তার আগেই স্থানীয়রা তার লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ায় আমরা আর ঘটনাস্থলে যাইনি। বিষয়টি খুবই দু:খজনক।


ঢাকা, ১৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওপিটি




আপনার মূল্যবান মতামত দিন: