Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্ল্যাকার্ড টাঙিয়ে ৫ এসএসসি পরীক্ষার্থীর দোয়া প্রার্থনা

প্রকাশিত: ৯ জুন ২০২২, ০০:৩৩

প্ল্যাকার্ড টাঙিয়ে দোয়া প্রার্থনা

পাবনা লাইভ: এসএসসি পরীক্ষার জন্য দোয়া চেয়ে নিজেদের ছবি সংবলিত প্ল্যাকার্ড টাঙিয়েছেন পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের পাঁচ শিক্ষার্থী। প্ল্যাকার্ডে ছবির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে তাদের নামও। এদিকে তাদের টাঙানো প্ল্যাকার্ডের ছবি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলছে নানা রকম আলোচনা। তাদের এমন অভিনব কাজকে বেশিরভাগ মানুষ সৃজনশীলতা হিসেবে দেখছেন। অধিকাংশ মানুষই ইতিবাচক মন্তব্য করেছেন।

কাশিনাথপুর মোড়ে গিয়ে খুঁটিতে টাঙানো পাঁচজনের ছবি সংবলিত প্ল্যাকার্ড চোখে পড়ে। এতে তাদের নামও রয়েছে। লেখা আছে- দোয়া প্রার্থী এসএসসি পরীক্ষার্থী। ওই পাঁচ পরীক্ষার্থীরা হলো- মাশরাফি, সাহেদ, নাহিদ, রাফিদ ও সামি।

এ বিষয়ে স্থানীয়রা বলছেন, রাস্তায় আজকাল এত বিলবোর্ড যে, সড়কে গাড়ি চালাতেও অনেক চালকের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। রাস্তায় বের হলে তো বিভিন্ন দলের নেতার শুভেচ্ছা। বিভিন্ন অনুষ্ঠানের ব্যানার আরও কত কিছু। সেসব পোস্টার নিয়ে কেউ কোনো কথা বলেন না। এসব শিক্ষার্থীদের উৎসাহিত করা দরকার। এতে করে তারা সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে প্ল্যাকার্ড-পোস্টার টাঙানোর মানসিকতা নিয়ে বড় হতে পারবে।

ওই পাঁচ শিক্ষার্থীর একজন খন্দকার মাশরাফি জানায়, আমরা এটি কারও কথায় করিনি। আমরা পাঁচ বন্ধু মিলে হঠাৎ করেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম। কাশিনাথপুর মোড়ে তিনটি প্ল্যাকার্ড টাঙিয়েছি। প্ল্যাকার্ডে দেওয়া ছবিটি স্কুলের পাশে দাঁড়িয়ে তুললে ভালো হতো। আমরা শুধুমাত্র মানুষের দোয়া প্রার্থনার জন্যই এই কাজটি করেছি।

কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম জানান, বিজ্ঞান স্কুলের পড়াশোনার মান অনেক ভালো। অষ্টম শ্রেণি ও এসএসসি পরীক্ষায় তাদের ফলাফল ঈর্ষণীয়। প্ল্যাকার্ড টাঙানোর প্রসঙ্গে তিনি বলেন, এটা কিশোর মনের আবেগ বা আনন্দের বহিঃপ্রকাশ। তারা তো অন্যায় কিছু করেনি। তারা মানুষের কাছে দোয়া চেয়েছে।

এ বিষয়ে কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের সাবেক প্রধান শিক্ষক প্রভাষক আলাউল হোসেন জানান, কলেজে চাকরি হওয়ার কারণে আমি এক বছরের বেশি সময় আগে ওই প্রতিষ্ঠান থেকে অব্যাহতি নিয়েছি। ওই পাঁচ শিক্ষার্থীকে আমি গত ১০ বছর ধরে জানি। তারা খুবই মেধাবী শিক্ষার্থী। আশা করছি তারা পরীক্ষায় জিপিএ-৫ পাবে। তিনি আরও বলেন, প্ল্যাকার্ড টঙানো নিয়ে যারা সমালোচনা করছেন তারা বিষয়টির গভীরে যাননি। কত শত খারাপ কাজে কিশোরদের ছবি ব্যবহার করা হচ্ছে সেদিকে তো কেউ নজর দিচ্ছে না। আর এ শিক্ষার্থীরা তো দোয়া চেয়েছে। তাদের সাধুবাদ জানাই। তারা তো সমাজে কোনও প্রকার বিশৃঙ্খলা ছড়ায়নি।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ