Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দাওয়াত না দেয়ার খেশারত, হামলায় ক্ষতিগ্রস্থ প্যান্ডেল

দাওয়াত না দেয়ায় ভাঙলেন মঞ্চ, পেটালেন শিক্ষক

প্রকাশিত: ২৯ মে ২০২২, ০৯:২০

সেই চেয়ারম্যান

পাবনা লাইভ: দাওয়াত না দেয়ার খেশারত গুনতে হলো। হামলার শিকার হলে খোদ শিক্ষক। এখানেই শেষ নয় ভাঙচুর করা হয়েছে মঞ্চ। হামলায় ক্ষতিগ্রস্থ হয়েছে প্যান্ডেল। এভাবেই অনুষ্ঠান মাটি হয়ে গেল। ঘটনাটি পাবনা জেলার ভাঙ্গুড়াযর। জানাগেছে প্রাথমিক বিদ্যালয়ের আন্ত:বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে নিমন্ত্রণ না করায় দুই শিক্ষককে পেটানোর অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার খান মিঠুর ক্যাডার বাহিনীর বিরুদ্ধে।

এখানেই শেষ নয় অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুর করে স্কুলের অন্য শিক্ষকদের উপরও ক্যাডার বাহিনী হামলা চালায় বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এর ফলে তছনছ হয়ে যায় গোটা অনুষ্ঠান। আমন্ত্রিত মেহমান ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

শনিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার খানমরিচ ইউনিয়নের চেয়ারম্যান মনোয়ার খান মিঠুর নির্দেশে এই মারধর ও হামলা চালানো হয় বলে ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শী শিক্ষকরা অভিযোগ করেন। জানা যায়, খানমরিচ ইউনিয়নের ২৮টি বিদ্যালয়কে দুটি ভাগে বিভক্ত করে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে শনিবার ইউনিয়নের চন্ডিপুর খেলার মাঠে ১৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশে বাহিরের অতিথিদের আমন্ত্রণ না জানিয়ে বিদ্যালয়ের প্রবীণ প্রধান শিক্ষকরা সকাল ৯টায় এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সকাল সোয়া ১০টার দিকে চেয়ারম্যান মনোয়ার খান অনুষ্ঠানে এসে আমন্ত্রণ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। পরে শিক্ষকরা তাকে বসতে বললেও তিনি চলে যান। এর কিছুক্ষণ পরই শিক্ষা কর্মকর্তার পরামর্শে বিষয়টি নিয়ে আলোচনা করতে প্রধান শিক্ষকরা খেলার মাঠের পাশে চেয়ারম্যানের কার্যালয়ে যান। এতে উল্টো ক্ষিপ্ত হন চেয়ারম্যান মিঠু।

এরপর তার নির্দেশে তৌকির, মাসুদ ও আবুল কালামসহ কয়েক যুবক বাঁশের লাঠি দিয়ে দাসমরিচ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানকে (৫৭) মারধর করে। এসময় অন্য শিক্ষকরা দৌড়ে পালিয়ে রক্ষা পায়। পরে সাড়ে ১০টার দিকে তৌকির, মাসুদ ও আবুল কালামসহ প্রায় ১৫ জন যুবক লাঠিসোটা নিয়ে শিক্ষকদের উপর হামলা চালিয়ে অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুর করে।

হামলায় চন্ডিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাবেয়া খাতুনসহ কয়েকজন শিক্ষক আহত হয়। এতে শিক্ষার্থী ও শিক্ষকরা আতঙ্কিত হয়ে মাঠ ছেড়ে চলে গেলে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। এ বিষয়ে সুলতানপুর বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসিনুজ্জামান স্বপন বলেন, শিক্ষা কর্মকর্তার পরামর্শে অনুষ্ঠানে কোনো বিশেষ ব্যক্তিকেই দাওয়াত করা হয়নি।

চেয়ারম্যানকে আগামী ৩০ তারিখ চূড়ান্ত প্রতিযোগিতায় দাওয়াত করা হয়েছে। কিন্তু এই তুচ্ছ কারণে শিক্ষকদের মারধর করে চেয়ারম্যান ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করলো। বর্তমানে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে কথা বলতে চেয়ারম্যান মনোয়ার খানের সাথে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি এই প্রতিবেদকের ফোন রিসিভ করেননি।

এমনকি অন্য একটি নম্বর থেকে ফোন করা হলে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। এদিকে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়টি জানার পরই প্রশাসনকে সঙ্গে নিয়ে শিক্ষা কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। বিষয়টি ঊর্ধ্বতন প্রশাসনকে জানানো হয়েছে এবং থানা প্রশাসনের মাধ্যমে আইনি ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হচ্ছে। জানা গেছে এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। জানাগেছে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ