Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

"প্রাথমিক সমাপনী পরীক্ষা থাকছে না"

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ০০:০১

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন

লাইভ প্রতিবেদক: নতুন কারিকুলাম অনুযায়ী আগামীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা থাকবে না জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, চলতি বছর প্রাথমিক সমাপনী পরীক্ষা হবে কি না, তা পরে জানানো হবে। বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। দেশব্যাপী তিন ধাপে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার (২২ এপ্রিল)। দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে এবং তৃতীয় ধাপের পরীক্ষা ৩ জুন। দেশের শিক্ষক সংকট মেটাতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। তিন পার্বত্য জেলা বাদে দেশের ৬১ জেলা পর্যায়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ’২০২০-এর ২য় ও ৩য় ধাপের লিখিত পরীক্ষার আগামী ২০ মে তারিখ ও ২৭ মে ২০২২ তারিখ সকাল ১১ টা হতে ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট জেলায় অনুষ্ঠিত হবে মর্মে ইতোপূর্বে জানানো হয়েছে। ৩য় ধাপের পরীক্ষা ২৭ মে ২০২২ তারিখের পরীক্ষা ৩ জুন ২০২২ তারিখে নির্ধারিত সময়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ