ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজে অমর একুশে পালিত


Published: 2021-02-21 22:09:04 BdST, Updated: 2021-03-03 23:48:38 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকার বনশ্রীতে অবস্থিত ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস ২০২১ পালন করেছে।

দিবসটি পালনে বিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব ও নিরাপত্তা বজায় রেখে গত ২০ ফেব্রুয়ারি স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলা ভাষায় রচনা, হাতের লেখা এবং চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে।

২১ ফেব্রুয়ারি দিনের শুরুতে বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কার বিতরণ

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের উপাধ্যক্ষ আবু আব্দুল্লাহ মো: বায়জিদ এবং সঞ্চালনা করেন উপ- উপাধ্যক্ষ (একাডেমি) মোহাম্মদ ইয়ার হোসেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমন্ডলী। বক্তারা দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।

পরিশেষে ভাষা আন্দোলনের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।