সেই ৯ ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিলেন মেয়র


Published: 2018-11-06 18:00:53 BdST, Updated: 2018-11-18 01:56:43 BdST

লাইভ প্রতিবেদক: ধামরাইয়ে নতুন কুঁড়ি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উত্ত্যক্তে অতিষ্ঠ হয়ে ওই ৯ ছাত্রীর লেখাপড়া বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় অভিভাবকরা। বিষয়টি জানতে পেরে মেয়রের কার্যালয়ে ছাত্রী ও অভিভাবকের ডেকে পাঠান তিনি। এসময় ওই ছাত্রীদের নিরাপত্তাসহ লেখাপড়া করার সব খরচ দিয়ে লেখাপড়ার দায়িত্ব নেয়ার সিদ্ধান্ত জানান পৌরসভার মেয়র গোলাম কবির।

এবিষয়ে জানতে চাইলে পৌরসভার মেয়র গোলাম কবির ক্যাম্পাসলাইবকে জানান, ছাত্রীদের লেখাপড়ার দায়িত্ব নিতে পেরে আমি খুবই খুশি। ওই ৯ ছাত্রী শুধু এসএসসি নয় যে পর্যন্ত ওরা লেখাপড়া করতে পারে আমি করাবো।

জানা গেছে, ধামরাই পৌরসভার আইঙ্গন নতুন কুঁড়ি মড়েল স্কুলের ৯ ছাত্রীর সঙ্গে যৌন উত্তেজক, কু-প্রস্তাব ও উত্ত্যক্ত করে আসছিল ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল ইসলাম। এতে অতিষ্ঠ হয়ে ছাত্রীরা বিষয়টি তাদের অভিভাবকদের জানালে তারা লেখাপড়া বাদ দেয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু ছাত্রীরা লেখাপড়ার আগ্রহ প্রকাশ করে।

পরে ধামরাই পৌরসভার মেয়র বিষয়টি জানতে পেরে ছাত্রীদের ভর্তি থেকে শুরু করে সকল খরচ ও ছাত্রীরা নিরাপদে থাকবে এমন আশ্বাস দেন অভিভাবকদের। আর উত্ত্যক্তকারী শিক্ষক সাইদুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ মাসের সাজা দেয়া হয়।

 


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।