Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

টেন মিনিট স্কুলের কুইজ প্রতিযোগিতা: বিজয়ীদের শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৩:০৩

বিজয়ীদের শিক্ষাবৃত্তি প্রদান

লাইভ প্রতিবেদক: দেশের সবচেয়ে বড় বোর্ড সিলেবাস ভিত্তিক অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুল। ‘টেন মিনিট স্কুল ক্লাসরুম জিনিয়াস’ শিরোনামে এই প্রতিযোগীতার আয়োজন করে প্ল্যাটফর্মটি। ৫ম-১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্যে আয়োজিত এই অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ নেয় সারা দেশের ৬৪ জেলা থেকে ২১২টি স্কুলের ৪৫ হাজারেরও বেশি শিক্ষার্থী।

প্রথম রাউন্ড থেকে সেরা ৮৪ জনকে নিয়ে গত ২৩ অক্টোবর টেন মিনিট স্কুল অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‘টেন মিনিট স্কুল ক্লাসরুম জিনিয়াস’ এর সেমিফাইনাল রাউন্ড। প্রথম রাউন্ডে বিজয়ী হয়ে আসা সকলে পুরস্কার হিসেবে পায় মেডেল ও টেন মিনিট স্কুল অনলাইন ব্যাচের ৩ মাসের ফ্রি সাবস্ক্রিপশন; যেখানে ৫ম-১০ম শ্রেণির শিক্ষার্থীরা যেকোনো বিষয়ে অনলাইনে দেশের সেরা শিক্ষকদের সাথে ক্লাস করে থাকে টেন মিনিট স্কুলের অ্যাপে।

এরপর সেমিফাইনালের ফলাফল অনুযায়ী ৫ম-১০ম শ্রেণির প্রতি ক্লাস থেকে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত সেরা ৪ জন করে মোট ২৮ জন পৌঁছে যায় ‘ক্লাসরুম জিনিয়াস’ এর গ্র্যান্ড ফিনালের গালা রাউন্ডে। প্রতিটি ক্লাসের জন্যে গালা রাউন্ডে ছিল ইন্ডিভিজ্যুয়াল রাউন্ড ও বাজার কুইজ রাউন্ড। সবচেয়ে বেশি সঠিক উত্তর দিয়ে প্রতি ক্লাস থেকে একজন করে ক্লাসরুম জিনিয়াস নির্বাচিত হয় মোট ৭ জন টেন মিনিট স্কুল ক্লাসরুম জিনিয়াস হিসেবে।

অনুষ্ঠানের মাস্টার অব দ্য সেরেমনি ছিলেন দেশের জনপ্রিয় সঞ্চালক ও টেন মিনিট স্কুলের ব্র্যান্ডিং ও স্ট্র্যাটেজি ডিভিশনের হেড রাফসান সাবাব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেন মিনিট স্কুলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক, সেলস্ ও মার্কেটিং ডিভিশনের হেড ইসনাদ শারাহবীল, হেড অব হিউম্যান রিসোর্সেস মুনজেরিন শহীদসহ প্রতিষ্ঠানটির মেধাবী কলাকুশলীরা।

টেন মিনিট স্কুলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক শিক্ষা বৃত্তির চেক, ও ট্রফির সাথে সাথে টেন মিনিট স্কুলের অনলাইন ব্যাচের এক বছরের ফ্রি সাবস্ক্রিপশন তুলে দেন সেরা ৭ ক্লাসরুম জিনিয়াসের হাতে। এছাড়া বাকি ফাইনালিস্টরাও পায় টেন মিনিট স্কুল অনলাইন ব্যাচের ৬ মাসের ফ্রি সাবস্ক্রিপশন।

অনুষ্ঠানে টেন মিনিট স্কুলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক বলেন, ‘অ্যাকাডেমিক পড়াশোনা ও পরীক্ষা প্রস্তুতিকে সহজ ও আনন্দের সাথে দেশের সব শিক্ষার্থীদের জন্য সহজলভ্য করার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে টেন মিনিট স্কুল। বোর্ড পরীক্ষা ছাড়াও যে বোর্ড সিলেবাস ভিত্তিক কোনো পরীক্ষার মতো প্রতিযোগিতা পুরো দেশব্যাপী শিক্ষার্থীদের মাঝে এতটা সাড়া ফেলতে পারবে সেটা এই আয়োজন না করলে বোঝা যেতো না। সামনের দিনগুলোতেও পড়াশোনা, পরীক্ষার প্রস্তুতিকে সব শিক্ষার্থীদের জন্যে আনন্দের ও আরও সহজ করার লক্ষ্যে কাজ করবে টেন মিনিট স্কুল।’

ক্লাসরুম জিনিয়াস হল অব ফেইম:
ঋতভিক জোয়ার্দার (ঢাকা), বিহান পাল (ঢাকা), আহনাফ আকিফ (ফরিদপুর), তাহসান রেজা রিদোয়ান (ময়মনসিংহ), লামিয়া ইসলাম রিমি (মুন্সিগঞ্জ), ফারজানা ইয়াসমিন রিমি (লক্ষ্মীপুর) এবং শাফকাত রাহমান (গাইবান্ধা)।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ