Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

১৬৩ শিক্ষার্থীকে বৃত্তি দিল ইউল্যাব

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০২২, ০৫:২৫

বৃত্তি দিল ইউল্যাব

ইউল্যাব লাইভ: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্কলারশিপ অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। বিশেষ অতিথি ছিলেন ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ওমর ফারুক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান।

গতকাল (২৪ আগস্ট) আয়োজিত এই আয়োজনে মোট ১৬৩ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। মোট বৃত্তির পরিমান ছিল ৯৫ লাখ টাকা।

ইউল্যাব মেধা-ভিত্তিক ’নেমড স্কলারশিপ’ ভাইস চ্যান্সেলরস অনার লিস্ট, ডিনস্ অনার লিস্ট ছাড়াও মুক্তিযোদ্ধার সন্তানদের এবং প্রত্যন্ত অঞ্চলের মেধাবী কিন্তু দরিদ্র শিক্ষার্থীদের শতভাগ বৃত্তি দিয়ে থাকে। বিভিন্ন বিভাগে ইউল্যাবের পঁয়ষট্টি শতাংশ শিক্ষার্থী বৃত্তি লাভ করে থাকে।

প্রধান অতিথির বক্তব্যে ড. চন্দ বলেন, শুধু দেশীয় বিশ্ববিদ্যালয়ের সাথে প্রতিযোগিতা নয় বরং ইউল্যাবকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় যেমন এমআইটি, হার্ভার্ডের মত মানসম্পন্ন হতে হবে। তিনি শিক্ষার্থীদের বলেন, তোমাদেরকে দেশের উন্নয়নের চিন্তা করতে হবে এবং একই সাথে নিজেকে এমনভাবে প্রস্তু করতে হবে যেন তা ব্যক্তিগত লক্ষ্য অর্জন ও ক্যারিয়ার সহায়ক হয়।

অনুষ্ঠানে সমাপণী বক্তব্য দেন ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা। এতে ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার লে. কর্নেল মোঃ ফয়জুল ইসলাম (অব.), ডিন, বিভাগীয় প্রধানগণ শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ