Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৪ঠা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

আল-আজহারে স্কলারশিপ পেলেন তা'মীরুল মিল্লাতের দুই শিক্ষার্থী

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ২০:৫৮

তা'মীরুল মিল্লাতের দুই শিক্ষার্থী

তা'মীরুল মিল্লাত লাইভ: বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ ও প্রাচীনতম বিশ্ববিদ্যালয় মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়। এতে উচ্চশিক্ষা অর্জনের জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন ১০জন শিক্ষার্থী। যার মধ্যে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের দুইজন শিক্ষার্থী স্কলারশিপ পেয়ে পড়াশোনার সুযোগ পেয়েছেন।

তারা হলেন- মুহাম্মদ মাহফুজ মোল্লা (কোড: ALZ22-UG136) ও মুহাম্মাদ ফজলে এলাহি সাব্বির (কোড: ALZ22-UG137)। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

মাহফুজ ও ফজলে এলাহি দুইজনই আলিম-২০২১ ব্যাচের শিক্ষার্থী এবং হলে একত্রে রুমমেটও ছিলেন। তারা জানায়, আমরা সর্বপ্রথম মহান আল্লাহর দরবারে লাখো-কোটি শুকরিয়া জ্ঞাপন করছি। আমরা অনেক আনন্দিত, আল্লাহ আমাদের স্বপ্ন পূরণ করেছেন।

শিক্ষার্থী মাহফুজ মোল্লার বাড়ি গোপালগঞ্জ জেলায় ও শিক্ষার্থী ফজলে এলাহীর বাড়ি রাজশাহী জেলায় অবস্থিত। তারা দুজনেই তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের শিক্ষার্থী।

এ বিষয়ে অনুজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে ফজলে এলাহি ক্যাম্পাসলাইভকে বলেন, যারা আল-আজহার বিশ্ববিদ্যালয়, মদিনা বিশ্ববিদ্যালয় কিংবা বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে (বৃত্তি) স্কলারশিপ নিয়ে পড়তে চায় তাদের বলবো, লক্ষ্য-উদ্দ্যেশ্য ঠিক রেখে চেষ্টা চালিয়ে যাবেন। আল্লাহর কাছে সহীহ নিয়তে নামাজের মাধ্যমে চেয়ে যাবেন এবং প্রিয় অনুজ ভাইয়েরা আপনারা পড়াশোনার দিকে বেশি মনোযোগী হবেন। বিশেষ করে আরবি ও ইংরেজিতে দক্ষতা বাড়ানোর কোন বিকল্প নেই।

মাহফুজ তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে ক্যাম্পাসলাইভকে বলেন, আমি আজকে খুবই আনন্দিত। মহান আল্লাহর কাছে অসংখ্যবার শুকরিয়া জ্ঞাপন করছি। আমার পরিবার, আমার আব্বু-আম্মু ও শিক্ষকরা আমাকে সবসময় অনুপ্রেরণা যুগিয়েছেন। বিশেষ করে আমার তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার উস্তাদরা আমাকে সবসময় উৎসাহ দিয়েছেন। আমি সবার কাছে দোয়া চাই যেন ভবিষ্যতে একজন ইসলামিক স্কলার হতে পারি।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ