Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভারতে গবেষণা ফেলোশিপের জন্য মনোনীত হলেন কুবি শিক্ষক মাজেদ

প্রকাশিত: ৪ সেপ্টেম্বার ২০২২, ০৮:০১

ভারতে গবেষণা ফেলোশিপের জন্য মনোনীত হলেন কুবি শিক্ষক মাজেদ

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল মাজেদ পাটোয়ারী ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ইন্ডিয়ান ন্যাশনাল সায়েন্স অ্যাকাডেমির গবেষণা ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন। এ ফেলোশিপের আওতায় তিনি ভারতের মাহিন্দ্রা বিশ্ববিদ্যালয়ে কাজ করার সুযোগ পাবেন।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ফেলশিপের জন্য মনোনীত হওয়া শিক্ষক নিজেই। ড. মাজেদ পাটোয়ারী ক্যাম্পাসলাইভকে বলেন, এটা অবশ্যই আনন্দের। এসব আমাকে নতুন নতুন গবেষণার ক্ষেত্রে উৎসাহ দেয়। এই ফেলোশিপের মাধ্যমে নতুন কিছু জানতে পারবো, শিখতে পারবো এটাই সবচেয়ে বড় বিষয় আমার কাছে।

তার সাথে কথা বলে জানা যায়, ভারতের এই ফেলোশিপের জন্য মনোনীতরা বিনামূল্যে বিমানে যাতায়াত, আবাসন, চিকিৎসা ভাতা সহ প্রতি মাসে ৫০ হাজার রুপি গবেষণা অনুদান পাবেন। এছাড়াও এককালীন আকস্মিক ভাতা বাবদ ১০ হাজার রুপি ও হোস্ট কর্তৃক গবেষণা বাবদ আরো ২০ হাজার রুপি সুবিধা পাবেন।

উল্লেখ্য, আসিয়ানভুক্ত ৮ টি দেশ থেকে ১০ জন করে মোট ৮০ জন গবেষককে ইন্ডিয়া সায়েন্স এন্ড রিসার্চ ফেলোশিপ (আইএসআরএফ) জন্য মনোনীত করা হয়েছে। এ বছর বাংলাদেশ থেকে মনোনীত হওয়া ১০ জন গবেষকের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ড. মাজেদ পাটোয়ারী রয়েছেন।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ